Skip to content

প্রলয় গ্যাংয়ের সদস্যদের চিহ্নিত করতে তদন্ত কমিটি | শিক্ষা

প্রলয় গ্যাংয়ের সদস্যদের চিহ্নিত করতে তদন্ত কমিটি | শিক্ষা

<![CDATA[

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘প্রলয় গ্যাং’ এর সদস্যদের চিহ্নিত করতে ১১ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী সাত কার্যদিবসের মধ্যে এ কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট ইকবাল রউফ মামুনকে আহ্বায়ক করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 

এর আগে এক ছাত্রকে পেটানোর ঘটনায় ‘প্রলয় গ্যাংয়ের’ দুই সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাময়িক বহিষ্কারের এই অনুমোদন দেন।

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাদেরকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেয়া হয়।

আরও পড়ুন: সেরা ৫০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় বাংলাদেশের ২টি

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন: নৃবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের কবি জসিমউদদীন হলের শিক্ষার্থী মো. নাইমুর রহমান দুর্জয় এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের স্যার এ এফ রহমান হলের একই বর্ষের শিক্ষার্থী মো. সাকিব ফেরদৌস।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না মর্মে পত্রপ্রাপ্তির সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

আরও পড়ুন : অনিরাপদ ঢাবি, ভবঘুরের দখলে রাস্তাঘাট

উল্লেখ্য, গত রোববার (২৬ মার্চ) শাহবাগ থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০ ছাত্রের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ছয় থেকে সাতজনের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগে মামলা করেন ভুক্তভোগী ছাত্র জোবায়ের ইবনে হুমায়ুনের মা সাদিয়া আফরোজ খান। এরই পরিপ্রেক্ষিতে নাইমুর রহমান দুর্জয় ও সাকিব ফেরদৌসকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ।

পরদিন তাদের আদালতে হাজির করে তদন্তের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (নিরস্ত্র) রাশেদুল আলম। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ মে দিন ধার্য করেছেন আদালত।
 

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *