Skip to content

প্রশংসায় ভাসছে শাবিপ্রবিতে ক্রিকেট খেলায় শিক্ষকের তোলা ছবি | শিক্ষা

প্রশংসায় ভাসছে শাবিপ্রবিতে ক্রিকেট খেলায় শিক্ষকের তোলা ছবি | শিক্ষা

<![CDATA[

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলছে আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা। এই ক্রিকেট প্রতিযোগিতায় শিক্ষকের ক্লিক করা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসিত হচ্ছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে দুপুর সাড়ে ১২টার দিকে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের মধ্যে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

ম্যাচ শুরুর আগে পিএমই বিভাগের খেলোয়াড়দের গ্রুপ ছবি তোলা হয়। ছবিটি তোলেন ওই বিভাগের সহকারী অধ্যাপক মো. জাকারিয়া। খেলায় জয়ী হয় পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ। তারা পাঁচ উইকেটে জয় লাভ করে।

আরও পড়ুন: শাবিপ্রবির শিক্ষক সমিতি নির্বাচন ১৮ জানুয়ারি

পিএমই বিভাগের ক্রিকেট দলের সদস্য মো. ইউসুফ আলী বলেন, আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে আজ (মঙ্গলবার) আমাদের প্রথম ম্যাচ ছিল। প্রথম ম্যাচ হিসেবে আমরা উপভোগ করেছি। এই ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে বিভাগের সিনিয়র-জুনিয়ররা মিলে কয়েক দিনের অনুশীলন ছিল। যেখানে বিভাগের সবাই আমাদের সঙ্গে থেকেছে। খেলা শুরুর আগে শিক্ষকের এমন আন্তরিক আচরণ আমাদের বাড়তি অনুপ্রেরণা জুগিয়েছে। খেলায় জয়ী হওয়ার মাধ্যমে এই হাস্যোজ্জ্বল গ্রুপ ছবির বাহ্যিক আনন্দ আরও বেশি প্রকাশ পেয়েছে।’

আরও পড়ুন: কেটে গেছে সেশন জটের শঙ্কা, তৎপর প্রশাসন

আরেক সদস্য আরাফাত চৌধুরী আতিফ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আসার পর তিন বছরের মধ্যে এই প্রথম ক্রিকেট টুর্নামেন্টে আমাদের জয় পাওয়া হয়েছে। একদিকে প্রথম ম্যাচে জয় পাওয়ার আনন্দ আরেকদিকে আমাদের শিক্ষক ও ক্রিকেট টিমের একত্রে তোলা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেক বেশি প্রচার পেয়েছে। ছবিটি যখন তোলা হয়, আমাদের মাঝে এমন প্রত্যাশা ছিল না। তবে ছবিটির মাধ্যমে ছাত্র-শিক্ষকের সৌহার্দের বিষয়টি দৃঢ়ভাবে প্রকাশ পেয়েছে।’

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *