Skip to content

প্রিমিয়ার লিগের ফুটবলার নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান | খেলা

প্রিমিয়ার লিগের ফুটবলার নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান | খেলা

<![CDATA[

ম্যানচেস্টার ইউনাইটড এবং অ্যাস্টন ভিলার ফুটবলার নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করতে যাচ্ছে পাকিস্তান। এই আসরের জন্য ঘোষিত ২৮ সদস্যের প্রাথমিক দলের ৯ জনেরই খেলার অভিজ্ঞতা আছে বিদেশি লিগে! সেই তুলনায় বাংলাদেশ দলে নেই কোনো চমক। এক হামজা চৌধুরীকে নিয়ে বহু আলোচনা হলেও তিনি আগ্রহ দেখাননি লাল সুবজ জার্সি গায়ে চাপানোর!

হামজা দেওয়ান চৌধুরীকে অনেকেই দেখেন বাংলার ফুটবলের ভবিষ্যৎ কাণ্ডারি হিসেবে। বাংলাদেশি বংশোদ্ভুত এই ইংলিশকে নিয়ে আশা নিরাশার দোলাচলে লাল সবুজ ফুটবল। অনেক দিন ধরেই তার বাংলাদেশের হয়ে খেলার গুঞ্জন। কিন্তু ভক্তরা শুধু আশার মধ্যেই আছেন, তার বাস্তবায়ন নেই। ওদিকে পাকিস্তান এবার সাফে আসছে একগাদা মানসম্পন্ন বিদেশি ফুটবলার নিয়ে।

 

আরও পড়ুন: এফএ কাপের ফাইনালে মাঠে নামছে ম্যানসিটি-ম্যানইউ

 

হামজার সঙ্গে তুলনা করলে সবার আগে আলোচনায় চলে আসবে ইয়াশাহ সুলিমানের নাম। পাকিস্তানি বংশোদ্ভুত এই ইংলিশ এক সময় ছিলেন ইংল্যান্ড দলের অবিচ্ছেদ্য অংশ। খেলেছেন অনূর্ধ্ব ১৬, ১৭, ১৮, ১৯ এবং ২০ দলে। অ্যাস্টন ভিলার অ্যাকডেমিতে বেড়ে উঠা এই ফুটবলার খেলেছেন ক্লাবটির মূল দলেও। এবার নাম লিখিয়েছেন পাকিস্তান জাতীয় দলে। অথচ হামজা এখনও বুদ হয়ে আছেন ইংল্যান্ডের হয়ে খেলবেন বলে।

শুধু ইয়াশাহ সুলিমান নন, আসন্ন সাফের প্রাথমিক স্কোয়াডে বেশ কিছু ফুটবলার রেখে চমক দিয়েছে পাকিস্তান। তাদের মধ্যে অন্যতম ওটিস খান। ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন জলাঞ্জলি দিয়ে তিনি নাম লিখিয়েছেন পাকিস্তানে। একটা সময় খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড এবং শেফিল্ড ইউনাইটেডের যুব দলে। বর্তমানে ইংল্যান্ডের চতুর্থ বিভাগের দল গ্রিমসবে টাউনের হয়ে খেলছেন ওটিস খান।

 

আরও পড়ুন: দুই ম্যাচ নিষিদ্ধ হতে পারেন মরিনিহো

 

এবারের সাফে রাহিস নাবিও পাকিস্তন স্কোয়াডে বড় নাম। সব মিলিয়ে পাকিস্তান আসন্ন সাফে অন্তত নয় জন ফুটবলার নিয়েছে যারা বিভিন্ন দেশের ক্লাব ফুটবলে প্রতিনিধিত্ব করছেন। এর মধ্যে চার জনের রয়েছে যুক্তরাজ্যের পাসপোর্ট। বাকি পাঁচ জন জন্ম নিয়েছেন ডেনমার্কে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *