Skip to content

ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার প্রত্যয় লুলার | আন্তর্জাতিক

ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার প্রত্যয় লুলার | আন্তর্জাতিক

<![CDATA[

ফিলিস্তিনের প্রতি দৃঢ় সমর্থন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন ব্রাজিলের নতুন প্রেসিডেন্ট লুই ইনাসিও লুলা দা সিলভা। ফিলিস্তিনের পররাষ্ট্র ও প্রবাসী বিষয়ক মন্ত্রী রিয়াদ আল-মালিকির সঙ্গে এক বৈঠকে ফিলিস্তিন বিষয়ে নিজের অবস্থান জানান ব্রাজিলের প্রবীণ এ প্রেসিডেন্ট। খবর মিডল ইস্ট মনিটরের।

লুলা বলেন, ফিলিস্তিনিদের অধিকারের ব্যাপারে ব্রাজিল তার সমর্থন অব্যাহত রাখবে। সেই সঙ্গে ১৯৬৭ সালের আগের সীমান্তের ওপর ভিত্তি করে ফিলিস্তিনের মুক্তি ও স্বাধীনতার জন্য কাজ করবে তার দেশ।

রোববার (১ জানুয়ারি) রাজধানী ব্রাসিলিয়ায় এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে দ্বিতীয়বারের মতো দেশের শাসনভার নেন ৭৭ বছর বয়সী লুলা। ওই অনুষ্ঠানে বিশ্বের অন্য অনেক দেশের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন ফিলিস্তিনি পররাষ্ট্র ও প্রবাসী বিষয়ক মন্ত্রী রিয়াদ আল-মালিকি।

আরও পড়ুন: হিজাব ছাড়া দাবা প্রতিযোগিতায় /ইরানি তরুণীকে দেশে ফিরতে মানা

শপথ শেষে লুলা কংগ্রেসে একটি ভাষণ দেন। ভাষণে তিনি বলেন, ‘আমি প্রতিজ্ঞা করছি যে, আমি ব্রাজিলের সংবিধানের প্রতিপালন, সুরক্ষা এবং সেটিতে পূর্ণতা দেয়ার চেষ্টা করব। আইনের শাসন জারি রেখে ব্রাজিলের মানুষের কল্যাণে কাজ করব। ব্রাজিলীয়দের ঐক্য, দেশের অখণ্ডতা এবং স্বাধীনতাকে টিকিয়ে রাখতে চেষ্টা করব।’

উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণে ফিলিস্তিন নিয়েও কথা বলেন লুলা। তাতে ফিলিস্তিন প্রশ্নে তার দেয়া প্রতিশ্রুতি রক্ষা করবেন বলে জানান। ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার চলমান প্রচেষ্টায় সহযোগিতার প্রতিশ্রুতিও দেন তিনি।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *