Skip to content

বক্স অফিস হিট ৬ ছবিতে সুযোগ পেয়েও কাজ করেননি ক্যাট! | বিনোদন

বক্স অফিস হিট ৬ ছবিতে সুযোগ পেয়েও কাজ করেননি ক্যাট! | বিনোদন

<![CDATA[

বলিউড ভাইজান সালমান খানের হাত ধরে অভিনয় জীবনের শুরু। সালমানের পর অক্ষয় কুমারের সঙ্গে জুটি বেঁধে ক্যারিয়ারের শক্ত অবস্থান তৈরি করে নেন বর্তমান সময়ে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। কিন্তু আপনি কি জানেন? বলিউডের বক্স অফিস হিট করা সেরা ৬ ছবিতে কাজের সুযোগ পেয়েও ক্যাট সে সুযোগ ফিরিয়ে দিয়েছিলেন।

ক্যারিয়ারের শুরুর দিকে ব্যস্ত সময় পার করতে শুরু করেন ক্যাটরিনা কাইফ। বলিউড ইন্ডাস্ট্রিতে অভিনয় জীবনের এই ব্যস্ততাই তাকে বক্স অফিস হিট ৬ ছবিতে কাজ করতে দেয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, শিডিউল দিতে না পারায় সেই সময় নামিদামি পরিচালকদের ছবিগুলো ছেড়ে দিতে হয় ক্যাটরিনাকে। যেগুলো প্রেক্ষাগৃহে মুক্তির পর বলিউড বক্স অফিসে তুমুল ঝড় তোলে। সেসব ছবির জন্য এখনও বেশ আক্ষেপই হয় এই অভিনেত্রীর।

আরও পড়ুন: শিগগিরই দ্বিতীয় বিয়ে করছেন মালাইকা

বক্স অফিস হিট সেই সেরা ৬ ছবিতে নায়িকা চরিত্রে অভিনয়ের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল ক্যাটরিনা কাইফ। আসুন জেনে নিই সেই সাত ছবিগুলোর নাম।

১। ‘রাজনীতি’ ছবিতে রণবীর কাপুরের সঙ্গে ক্যাটরিনা কাইফের জুটি পছন্দ হওয়ায় ২০১২ সালে অনুরাগ বসু তার ‘বরফি’ ছবির জন্য রণবীর কাপুরের বিপরীতে ক্যাটরিনাকেই পছন্দ করেছিলেন। কিন্তু ছবির সিডিউল দিতে না পারায় এ ছবিতে রণবীরের বিপরীতে কাস্ট করা হয় প্রিয়াঙ্কা চোপড়াকে।

২। ২০১৩ সালে অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিটি বক্স অফিসে দুর্দান্ত সাড়া ফেলেছিল। তবে দীপিকা পাড়ুকোন অভিনীত ‘নয়না’  চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল ক্যাটরিনা।

৩। বলি ইন্ডাস্ট্রির সব নায়িকাদের স্বপ্ন থাকে সঞ্জয় লীলা বানসালির সঙ্গে কাজ করার। কিন্তু ক্যাটরিনা সেই সুযোগ পেয়েও হারিয়েছিলেন। ২০১৩ সালে মুক্তি পায় ‘গোলিয়োঁ কি রাসলীলা: রামলীলা’। রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন এই ছবিতে অভিনয় করেছিলেন। বক্স অফিস থেকে ২০০ কোটি টাকা উপার্জন করা ওই ছবিতে ‘লীলা’ চরিত্রের জন্য প্রথমে ক্যাটরিনাকে পছন্দ করেছিলেন ছবির নির্মাতা বানসালি। তবে শেষ পর্যন্ত কেন ক্যাটরিনা এ ছবিতে অভিনয় করেননি তা এখনও অজানাই রয়ে গেছে।

৪। ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে ‘মীনাম্মা’ চরিত্রের কথা মনে পড়ে? দীপিকা পাড়ুকোনের অভিনয় দর্শকদের মন জিতে নিয়েছিল। কিন্তু রোহিত শেঠি এই চরিত্রের জন্য প্রথমে ক্যাটরিনাকে পছন্দ করেছিলেন, যা অনেকেরই অজানা। দক্ষিণ ভারতীয়ের এ চরিত্রটি করতে ক্যাটরিনা দ্বিধাদ্বন্দ্বে পড়ে যায়। তাই পরিচালককে না করে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: নতুন বছরে বলিউডের নতুন জুটি

৫। ২০১৪ সালে আলি আব্বাস জাফরের পরিচালনায় মুক্তি পায় ‘গুন্ডে’ ছবিটি। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস, রণবীর সিংহ এবং অর্জুন কাপুর। কিন্তু ‘গুন্ডে’ ছবিতে ইনস্পেক্টর নন্দিতা সেনগুপ্ত চরিত্রের জন্য পরিচালক-প্রযোজকের প্রথম পছন্দ ছিলেন ক্যাটরিনা কাইফ। তবে ক্যাটরিনা অন্য ছবির কাজে ব্যস্ত ছিলেন বলে ছবির নির্মাতারা প্রিয়াঙ্কাকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন।

৬। চেতন ভগতের লেখা উপন্যাস ‘হাফ গার্লফ্রেন্ড’-এর ওপর ভিত্তি করে ২০১৭ সালে মুক্তি পায় ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিটি। মোহিত সুরি পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অর্জুন কাপুর এবং শ্রদ্ধা কাপুর। অথচ এই ছবিতেও প্রযোজক পরিচালকের প্রথম পছন্দ ছিল ক্যাটরিনা কাইফ।

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *