Skip to content

বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষী নুরুল ইসলমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক | বাংলাদেশ

বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষী নুরুল ইসলমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক | বাংলাদেশ

<![CDATA[

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার অন‍্যতম সাক্ষী, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার (৭ জুন) এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, মহান মুক্তিযুদ্ধে নুরুল ইসলামের অবদান এবং তার বীরত্বগাঁথা জাতি চিরকাল স্মরণ করবে। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন:পঁচাত্তরের ১৫ আগস্টে গুলিবিদ্ধ নুরুল ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

 

বুধবার(০৭ জুন) ভোরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুরুল ইসলাম খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলার ৫০তম সাক্ষী।

 

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খান ১৯৩০ সালের ২ জানুয়ারি ঢাকা জেলার নবাবগঞ্জ থানার নয়নশ্রী ইউনিয়নে রাহুতহাটি গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৩ সালে তিনি সাব ইন্সপেক্টর হিসেবে পুলিশ বিভাগে যোগদান করেন। ১৯৮৬ সালে এসপি হিসেবে অবসর গ্রহণ করেন। পারিবারিক জীবনে নূরুল ইসলাম খানের পাঁচ ছেলে ও চার মেয়ে।

আরও পড়ুন:প্রতিমন্ত্রী খসরুর স্ত্রীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তার পরিবার পরিজনদের নৃশংসভাবে হত্যার পর আহত অবস্থায় ধানমন্ডি থানায় প্রথম বঙ্গবন্ধু হত্যার ডায়েরি করেন নুরুল ইসলাম খান। পরে ধানমন্ডি থানা পুলিশের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়। তিনি বঙ্গবন্ধু হত্যার অন্যতম সাক্ষী দেয়ার জন্য তার ওপর দুইবার আক্রমণ হয়।

 

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *