Skip to content

বরগুনায় জোড়া লাগানো যমজ কন্যাশিশুর জন্ম | বাংলাদেশ

বরগুনায় জোড়া লাগানো যমজ কন্যাশিশুর জন্ম | বাংলাদেশ

<![CDATA[

স্বাভাবিক নড়াচড়া। ক্ষণে ক্ষণে করছে কান্নাকাটি। আঙুল চুষে জানান দিচ্ছে ক্ষুধার। বুধবার (০৭) দুপুরে বরগুনার একটি বেসরকারি হাসপাতালে জন্ম নিয়েছে পেট জোড়া লাগানো এমন যমজ কন্যাশিশু।

হঠাৎ প্রসব বেদনা শুরু হলে বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের মধ্য কাজিরাবাদ গ্রামের গৃহবধূ মাহমুদা বেগমকে ভর্তি করা হয় বরগুনার একটি বেসরকারি হাসপাতালে। পরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্মগ্রহণ করে পেটে জোড়া লাগানো যমজ শিশু দুটি।

স্বজনরা জানান, অর্থাভাবের কারণে স্বাভাবিক চিকিৎসা সেবা পেতেই বেগ পেতে হয় তাদের। এ অবস্থায় পেট জোড়া লাগানো নবজাতক নিয়ে বিপাকে পড়েছেন তারা। তাই শিশু দুটির চিকিৎসার জন্য সরকারের সহযোগিতা কামনা করেছেন তারা।

যমজ মেয়ে দুটির বোন শামসুন্নাহার হ্যাপি বলেন, বাচ্চাদের সব কিছু স্বাভাবিক। শুধু পেট জোড়া লাগানো। এ অবস্থায় আমরা হতভম্ব হয়ে পড়েছি। বাবা ঢাকা আছেন। তিনি আসলে পরবর্তী সিদ্ধান্ত নেবো আমরা।

আরও পড়ুন: রাজধানীতে জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

যমজ মেয়ে দুটির নানী মিনারা বেগম বলেন, এমনিতেই আমাদের নুন আনতে পান্তা ফুরায়। এ অবস্থায় পেট জোড়া লাগানো যমজ শিশু নিয়ে বিপাকে পড়েছি। আমরা সরকারের সদয় দৃষ্টি কামনা করছি। সরকারি সহায়তা না পেলে আমরা বাচ্চা দুটিকে চিকিৎসা করাতে পারবো না।

এ বিষয়ে চিকিৎসক মো. মাহবুব হোসেন বলেন, শিশু দুটি সুস্থ আছে। অপারেশনের মাধ্যমে এই দুই যমজ শিশুকে পৃথক করার ব্যবস্থা বরগুনায় নেই। আমরা ওদের ঢাকা মেডিকেলে রেফার্ড করবো। দুই শিশুকে পৃথক করতে কি পরিমাণ অর্থের প্রয়োজন তা পরীক্ষা-নিরীক্ষা শেষে নিশ্চিত হওয়া যাবে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *