Skip to content

বরগুনায় ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে বাড়ির গেট ও দেয়াল ভাঙার অভিযোগ | বাংলাদেশ

বরগুনায় ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে বাড়ির গেট ও দেয়াল ভাঙার অভিযোগ | বাংলাদেশ

<![CDATA[

বাড়ির গেট ও দেয়াল ভাঙার অভিযোগে ফয়সাল আর নূর নামে বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মানববন্ধন করেছে একটি পরিবার।

শনিবার (২৫ মার্চ) দুপুরে বরগুনা প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূরের দাবি, জনস্বার্থে আইনগতভাবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেয়াল ভাঙা হয়েছে।

মানববন্ধনের আয়োজক নির্মল চন্দ্র রায় অভিযোগ করে জানান, বরগুনা সদর উপজেলার ৩০ নম্বর বরগুনা মৌজায় এসএ ৯৯৫/ ১০৬৫/ ৯২৮/ ৩৭০ দাগের পৈতৃক সূত্রে পাওয়া জমিতে দীর্ঘ বছর ধরে ঘরবাড়ি তৈরি করে বসবাস করছেন তিনি। বাড়ির নিরাপত্তাপ্রাচীর নির্মাণের পাশাপাশি গেট নির্মাণ করেছেন। গত বুধবার (২২ মার্চ) হঠাৎ মোবাইল কোর্টের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর বাড়ির প্রাচীর ও গেট ভেঙে দুই লাখ টাকার ক্ষতিসাধন করেন।

 

এতে বাধা দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর মোবাইল কোর্টের মাধ্যমে তার স্ত্রী সীমা রায়সহ আরও দুই নারীকে ধরে নিয়ে যান। পরে প্রত্যেককে এক টাকা জরিমানা ও ভয়ভীতি দেখান।

 

আরও পড়ুন: ডিসির গাড়িকে ধাক্কা দিয়ে ট্রাক চালক কারাগারে

 

মানববন্ধনে নির্মল চন্দ্র রায়ের স্ত্রী সীমা রায় বলেন, ‘বুধবার দুপুরে হঠাৎ বাড়িতে ম্যাজিস্ট্রেট ও পুলিশ আসে। তারা আমাদের প্রাচীর ও গেট ভেঙে ফেলে। এতে আমিসহ আরও তিনজন বাধা দিলে আমাদের ধরে নিয়ে যায়। পরে পাঁচ ঘণ্টা থানায় আটকে রাখার পর ছেড়ে দেয়।’

 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে দেয়াল ভাঙা হয়েছে। সেখানে যা হয়েছে তা সম্পূর্ণ আইন অনুযায়ী হয়েছে। এ সময় সরকারি কাজে বাধা দেয়ায় তিনজনকে আটক করা হয়। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *