Skip to content

বরিশালে বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা | বাংলাদেশ

বরিশালে বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা | বাংলাদেশ

<![CDATA[

বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে বিএনপি ও তার সহযোগী সংগঠনের ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১৯ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতনামা আরও ১০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) সকা‌লে মামলার তদন্তকারী কর্মকর্তা গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নাম উল্লেখিত আসামিরা হলেন- উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক ফজলুল হক সরদার, সদস্য মাস্টার মজিবর ফকির, ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদার, বিএনপি নেতা মোহাম্মদ ফকির, কেরামত চৌকিদার, আক্কেল সরদার, জিয়া হাওলাদার, বারেক সরদার, মিঠু বয়াতি, মাওলা হাওলাদার, মোহাম্মদ হাওলাদার, ফিরোজ কাজী, দিদার ফকির, ছোবাহান বেপারী, রাতুল হাসান, কাওছার তালুকদার, হায়দার তালুকদার, আব্দুল হাই সরদার ও নাজমুল বেপারি।

এদিকে মামলায় উল্লেখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের লক্ষে উপজেলার আহম্মদকাঠি নবদ্বীপ পোদ্দার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার সন্ধ্যা সাতটার দিকে খাঞ্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভার আয়োজন করা হয়। ওই সভায় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসার পথে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পশ্চিম সমরসিংহ জামে মসজিদ মাঠে পৌঁছলে বিএনপি নেতা ফজলুল হক সরদারের নেতৃত্বে নেতাকর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। বিএনপির হামলায় ছাত্রলীগের পাঁচ কর্মী আহত হয়েছে।

 আরও পড়ুন: জামায়াতের তাণ্ডব /পল্টন থানার মামলায় ১৬ নেতাকর্মী গ্রেফতার

অন্যদিকে মামলার বিষয়ে গৌরনদী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রুবেল গোমস্তা বলেন, ‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তির কামনায় গত বুধবার (১৬ আগস্ট) বিকেলে খাঞ্জাপুর ইউনিয়ন বিএনপির মিলাদ-মহাফিলে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীরা হামলা চালিয়ে মিলাদ মাহফিল পণ্ড করে দেয়। এসময় হামলাকারীরা ছাত্রদল নেতা রাতুল হাসানের পেটে ছুরিকাঘাত ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদারের পা ভেঙে দেয়াসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করেছে।’

তিনি আরও বলেন, ‘হামলা চালিয়ে ছাত্রদল ও বিএনপি নেতাদের আহতও করলো আওয়ামী লীগ নেতাকর্মীরা। অথচ বিএনপির নেতাকর্মীদের হয়রানি করার উদ্দেশ্যে থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন।’

মামলার তদন্তকারী উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানান, খাঞ্জাপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম ডুমুরিয়া গ্রামের মকবুল বেপারি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *