Skip to content

বাংলাদেশি ক্রিকেটারদের অনিশ্চয়তা ভাবাচ্ছে আইপিএল কর্তৃপক্ষকেও | খেলা

বাংলাদেশি ক্রিকেটারদের অনিশ্চয়তা ভাবাচ্ছে আইপিএল কর্তৃপক্ষকেও | খেলা

<![CDATA[

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ও জমকালো ক্রিকেট উৎসব ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের ১৬তম আসর আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে। কিন্তু এখনো আইপিএলের অন্যতম নজরকাড়া দল কেকেআরে অনিশ্চিত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও লিটন দাসের মতো ক্রিকেটারের উপস্থিতি, যা নিয়ে হতাশ কলকাতার ক্রিকেট ভক্তরা।

কলকাতার সাধারণ ক্রিকেট ভক্তরা এত সাতপাঁচ বোঝেন না। তারা বোঝেন, ২২ গজের ক্রিকেট। বোঝেন ছক্কা, আউট, বাউন্ডারি। স্কোরবোর্ডে শতরান হলে চিৎকার, প্রিয় খেলোয়াড় আউট হলে চোখের জলে সিক্ত হওয়া। নিজের দেশ কিংবা বিদেশের মাটি থেকে উঠে আসা ক্রিকেট তারকাদের দেখতে চান তারা। আর সেই তারকারা যদি নিজের পছন্দের দলে বাউন্ডারি হাকান তবে তো পোয়াবারো।

কলকাতার ইডেন গার্ডেন এলাকায় রোজ ক্রিকেট প্র্যাকটিস করতে আসা অনেকেই মনে করেন, সাকিব আল হাসান কিংবা লিটন দাসের মতো ক্রিকেটাররা সম্পদ। তারা আর কোনও দেশের ভূগোলে আটকে নেই।

তাই যখন বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত নিয়ে কোনো ফয়সালার খবর পৌঁছায়নি সৌরভ-দাদার শহরের ক্রিকেট প্রেমিদের কাছে; তখন স্বাভাবিকভাবেই সাকিব-লিটন ভক্তদের ক্ষোভের প্রকাশ ঘটে ঠিক এভাবে।

আরও পড়ুন: সাকিব-লিটনদের মিস করছে কলকাতা নাইট রাইডার্স  

কলকাতা থেকে এক সাকিব ভক্ত বলেন, ‘সাকিবকে মিস করি। কারণ সাকিব বলতে গেলে আমাদের একটা গর্ব। তিনি বর্তমানে বাংলাদেশের অধিনায়ক। এ ছাড়া তিনি আমাদের কলকাতার অনেক ম্যাচ জিতিয়েছেন। তিনি যখন বল বা ব্যাট ধরেন তখন সবাই জানেন এবার কিছু একটা হবেই।’

এদিকে আরেক জন বলেন, ‘সাকিবকে অনেক মিস করি। তিনি যেন প্রথম থেকেই খেলুক আমরা এটাই চাই।’  

গোটা বিশ্ব যখন করোনামুক্ত হয়ে খোলা আকাশের নিচে মাঠে বসে কিংবা টিভিতে তাদের প্রিয় দল কিংবা প্রিয় ক্রিকেটারদের দেখতে উন্মুখ হয়ে রয়েছেন, ঠিক তখনই বিশ্বসেরা বাংলাদেশি ক্রিয়েকটাদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এমন অনিশ্চয়তার খবর শুধু ক্রিকেট ভক্তরাই নন, খোদ আইপিএল কর্তৃপক্ষকেও সমানভাবে ভাবাচ্ছে বলেও বিভিন্ন গণমাধ্যম থেকে জানা যাচ্ছে। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *