Skip to content

বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে জিফাইভ | বিনোদন

বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে জিফাইভ | বিনোদন

<![CDATA[

কাঙ্ক্ষিত সাড়া জাগাতে না পারায় বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে ভারতের ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ। এক ইমেইলের মাধ্যমে বার্তাটি জানিয়েছে প্রতিষ্ঠানটি। ইমেইলে জানানো হয়েছে, আগামী ১৫ জানুয়ারি থেকে বাংলাদেশে আর দেখা যাবে না এ প্ল্যাটফর্মের কোনও কনটেন্ট।

জিফাইভের বার্তায় বলা হয়েছে, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, বাংলাদেশে আর জিফাইভের স্ট্রিমিং সার্ভিস থাকছে না। আমাদের গল্পগুলো দিয়ে আপনাদের বিনোদিত করতে পেরে আমরা আনন্দিত।’

আরও পড়ুন: সিনেমার প্রচারণায় ব্যস্ত পরীমণি

বাংলাদেশে জিফাইভের কনটেন্ট নির্মাণ ও দেখভাল করতো ‘গুড কোম্পানি’। এটি বিজ্ঞাপন সংস্থা এশিয়াটিকের অঙ্গপ্রতিষ্ঠান। এর কর্তা ইরেশ যাকেরও খবরটি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন । তিনি জানান, সিদ্ধান্তটি তাদের ব্যবসায়িক। তারা কেবল কনটেন্ট প্রোডাকশনের কাজগুলো করতেন। হয়ত কোনো কারণে তাদের মনে হয়েছে বাংলাদেশে মার্কেটে তারা কাজ করবে না। এজন্যই বন্ধ করে দিচ্ছে।

প্রশ্ন হতে পারে, যদি ১৫ জানুয়ারি থেকে সেবা বন্ধ হয়ে যায়, তাহলে যারা অগ্রিম সাবস্ক্রিপশন কিনে রেখেছেন, তাদের কী হবে? এ সমস্যার সমাধানও করছে জিফাইভ। সাবস্ক্রিপশন অনুযায়ী যার যার দেয়া অতিরিক্ত অর্থ রিফান্ড করা হবে।

আরও পড়ুন: বিবাহবার্ষিকীতে স্বামীর জন্য আদুরে বার্তা দিলেন মিম

সাড়ে তিন বছর আগে বড়সড় আয়োজনে বাংলাদেশে যাত্রা করে ভারতের ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ। লক্ষ্য ছিল, বাংলা কনটেন্টকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া। সেই সঙ্গে দুই দেশের মধ্যে সৃষ্টিশীল কাজের সমন্বয় ও বিনিময় করা। গুটি কয়েক কনটেন্ট নির্মিত হয়েছে বটে। কিন্তু তা কাঙ্ক্ষিত সাড়া জাগাতে পারেনি। মনে করা হচ্ছে সে কারণেই ব্যবসা গুটিয়ে নিচ্ছে তারা।

২০১৯ সালের ৩ জুলাই রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশে কার্যক্রম শুরু করেছিলো জিফাইভ। এরপর ‘মাইনকার চিপায়’, ‘কনট্রাক্ট’, ‘যদি কিন্তু তবুও’, ‘ঠাণ্ডা’, ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ ইত্যাদি কনটেন্ট উপহার দিয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *