Skip to content

বার্সেলোনার ব্যাখা এখনো সন্তোষজনক নয় | খেলা

বার্সেলোনার ব্যাখা এখনো সন্তোষজনক নয় | খেলা

<![CDATA[

এনগ্রেইরা কেলেঙ্কারিতে আলোর মুখ দেখছে না ফুটবল ক্লাব বার্সেলোনা। সোমবার (১৭ এপ্রিল) এই অভিযোগের প্রেক্ষিতে নিজেদের নির্দোষ দাবি করে, এক সংবাদ সম্মেলন করেছিলেন বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা। তবে বুধবার (১৯ এপ্রিল) ক্লাবটির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক জরুরী সভা শেষে লা লিগা সভাপতি জানান, রেফারি কমিটিকে অর্থ প্রদানের বিষয়ে বার্সেলোনার ব্যাখা এখনো সন্তোষজনক নয়।

লা লিগায় মাঠের ফুটবলে উত্তাপ নেই বললেই চলে। টেবিল টপার বার্সেলোনা ১১ পয়েন্টে এগিয়ে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে। খুব বড় অঘটন না ঘটলে, হেসেখেলেই লিগ জিতবে কাতালান ক্লাবটি।

তবে স্প্যানিশ ফুটবল উত্তপ্ত ভিন্ন কারণে। এনগ্রেইরা কেলেঙ্কারিতে আরো বাজেভাবে ফেঁসে যাচ্ছে ফুটবল ক্লাব বার্সেলোনা। লা লিগা কমিটির সঙ্গে এক আলোচনা সভায় বসে, সন্তোষজনক ব্যাখ্যা দিতে ব্যর্থ ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা।

লা লিগা সভাপতি হাভিয়ের তেভাস বলেন, ‘সংবাদ সম্মেলনের বিষয়টি ব্যাখ্যা করার জন্য লাপোর্তা ২০ মিনিট সময় নিয়েছিলেন। কিন্তু বার্সেলোনা সভাপতিকে কোনো প্রশ্ন করা হয়নি। ক্লাবগুলো এই অর্থ প্রদানের তদন্ত চায়, তারা এটাকে সঠিক মনে করছে না। নিজের ব্যাখ্যায় সবাইকে সন্তুষ্ট করতে পারেনি লাপোর্তা। বলতে পারেন, ক্লাবগুলোর কাছে এখনও বিষয়টি পরিষ্কার নয়।’

আরও পড়ুন: লা লিগা কর্তৃপক্ষের তোপের মুখে বার্সেলোনা
 

স্প্যানিশ প্রসিকিউটরস, গত মাসে একটি অভিযোগপত্র দায়ের করে বার্সেলোনার বিরুদ্ধে। সেখানে উল্লেখ করা হয়, ২০০১ থেকে ২০১৮ সাল পর্যন্ত, ততকালীন স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সহ সভাপতি হোসে মারিয়া এনগ্রেইরাকে ৭৩ লাখ ইউরো দেয়া হয়। যদিও দুর্নীতির সব অভিযোগ উড়িয়ে দেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা।

এদিকে হাভিয়ের তেভাস জানান অভিযোগ নিয়ে তদন্ত চালিয়ে যাবেন তারা। লা লিগা সভাপতি তেভাস বলেন, ‘লা লিগা এই ইস্যুকে অন্যভাবে দেখতে পারে না। আমি মনে করি না, বার্সেলোনা রেফারি কিনেছে। তবে এমন ইঙ্গিত রয়েছে যে পেমেন্টগুলো কোনোভাবে রেফারির সিদ্ধান্তকে প্রভাবিত করার জন্য ছিল। একধরনের অভিপ্রায় শাস্তিযোগ্য আচরণ হতে পারে।’

শুধু তাই নয়, হাভিয়ার তেভাসের মতে, লাপোর্তা সবকিছু পরিষ্কার করতে না পারলে তার পদত্যাগ করা উচিত। এদিকে নিজেদের মতো করে তদন্ত করছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফাও।  

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *