Skip to content

বাসের পর এবার তিন চাকার যানবাহনেও ধর্মঘট | বাংলাদেশ

বাসের পর এবার তিন চাকার যানবাহনেও ধর্মঘট | বাংলাদেশ

<![CDATA[

বরিশালে মহাসড়কে ‌থ্রি হুইলার নির্বিঘ্নে চলাচ‌লসহ ৫ দফা দাবি‌তে ৪ ও ৫ ন‌ভেম্বর ধর্মঘটের ডাক দিয়েছে আলফা, সিএন‌জি ও ইজিবাইক শ্রমিক ও মা‌লিক স‌মি‌তি।

রোববার (৩০ অক্টোবর) রা‌তে সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আলফা, সিএন‌জি ও ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং মহানগর শ্রমিক লী‌গের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস।

তি‌নি জানান, বাস মা‌লিক ও শ্রমিকদের দ্বারা থ্রি হুইলার চালক‌দের নির্যাতন বন্ধ, সব জায়গায় নি‌র্বিঘ্নে থ্রি চলাচল কর‌তে দেওয়া, সহজ শ‌র্তে থ্রি হুইলার চালক‌দের ড্রাইভিং লাইসেন্স প্রদা‌নসহ ৫ দফা দাবি‌তে ৪ ও ৫ ন‌ভেম্বর সব ধর‌নের থ্রি হুইলার চলাচ‌লে ধর্মঘট ডাকা হ‌য়ে‌ছে। শ্রমিক ইউনিয়ন ও মা‌লিক স‌মি‌তি যৌথভা‌বে এই সিদ্ধান্ত নি‌য়ে‌ছে। আমাদের সংগঠ‌নের আওতায় ব‌রিশাল জেলায় তিন হাজার থ্রি হুইলার য‌ানবাহন র‌য়ে‌ছে। ৫ দফা দাবি না মানা হ‌লে আরও ক‌ঠোর আন্দোল‌নে যাওয়া হ‌বে বলে জানান প‌রিমল।

আরও পড়ুন: বিভাগীয় সমাবেশ সফল করতে ঝালকাঠিতে বিএনপির লিফলেট বিতরণ

এদিকে গত ২৬ অক্টোবর জেলা বাস মালিক গ্রুপ মহাসড়‌কে থ্রি হুইল‌ার চলাচল ব‌ন্ধের দাবি জা‌নি‌য়ে ৪ ও ৫ ন‌ভেম্বর ধর্মঘ‌টের ডাক দিয়েছে। 

এদিকে, ৫ ন‌ভেম্বর বিএনপির ব‌রিশাল বিভাগীয় সমা‌বেশের ৬ দিন আগে বাসের পাশাপাশি থ্রি হুইলার চলাচল বন্ধ ঘোষণাকে পরিকল্পিত মনে করছেন দলটির নেতারা। 

এ বিষয়ে বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির বলেন, যতই বাধা আসুক ৫ নভেম্বর বরিশাল জনসমুদ্রে পরিণত হবে। বাস ও থ্রি হুইলার বন্ধ করে জনগণকে কেউ ঠেকা‌তে পার‌বে না।

বিএন‌পির কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম মহাস‌চিব ম‌জিবর রহমান সরোয়ার ব‌লেন, সরকার ইনডাই‌রেক্ট‌লি হরতাল ডাক‌ছে বিএন‌পির সমা‌বেশ‌কে বানচাল কর‌তে। কিন্তু কোনোভাবেই এই সমা‌বেশ‌কে ঠেকা‌নো যা‌বে না।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *