Skip to content

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে: প্রধানমন্ত্রী | বাংলাদেশ

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে: প্রধানমন্ত্রী | বাংলাদেশ

<![CDATA[

আওয়ামী লীগ সরকারে থাকলে বাংলাদেশ হবে উন্নয়নশীল দেশ, আর স্বাধীনতার চেতনাবিরোধী বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

 

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর দেশের মানুষ যে উন্নয়ন দেখেছে, তা ধরে রাখতে পরের দুবারও ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। আগে দারিদ্র্যের হার ছিল ৪১ ভাগ, এখন সেটা নেমে এসেছে ১৮ ভাগে। এ ছাড়া সাক্ষরতার হার বেড়েছে, মাতৃমৃত্যু হার কমেছে, শিশুমৃত্যু হার কমেছে, মানুষের আয়ু বেড়েছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে থাকলে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। কিন্তু যারা অবৈধভাবে ক্ষমতা দখলকারী, স্বাধীনতার চেতনাবিরোধী–সেই বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে।

 

আরও পড়ুন: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা

প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ আপনাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে, শিক্ষার আলো দিয়েছে ঘরে ঘরে, স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিয়েছে। আজ ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি। গ্রামপর্যায়ে ইন্টারনেট পৌঁছে গেছে, হাতে হাতে মোবাইল ফোন আছে।’

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ আরও উন্নত হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট জনগোষ্ঠী গড়ে উঠবে, বাংলাদেশ এগিয়ে যাবে। সব ক্ষেত্রেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। পুরো বিশ্বে বাংলাদেশ মর্যাদা পাচ্ছে। প্রবাসে গেলে সেই সম্মানের বিষয়টি সুস্পষ্টভাবে অনুধাবন করা যায়, যোগ করেন তিনি।

এ সময় জাতির পিতার আদর্শ ধারণ করে বাংলাদেশ এগিয়ে যাওয়া প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *