Skip to content

বিএনপি নেতা আসলামের জামিন স্থগিত | বাংলাদেশ

বিএনপি নেতা আসলামের জামিন স্থগিত | বাংলাদেশ

<![CDATA[

ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে গোপন সম্পৃক্ততার ঘটনায়করা মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (১০ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন এ আদেশ দেন। এতে শিগগিরই জামিন পাচ্ছেন না বিএনপি নেতা আসলাম চৌধুরী।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যের সঙ্গে ভারতে আসলাম চৌধুরী বৈঠক করেছেন–এমন খবর সংবাদমাধ্যমে প্রকাশের পর আসলাম চৌধুরীকে ২০১৬ সালের ১৫ মে গ্রেফতার করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে ২৫ মে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করে পুলিশ। মামলায় অবৈধভাবে সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।

আরও পড়ুন:  মোসাদ এজেন্টের সঙ্গে নুরের ছবি কেন এডিটেড না, ব্যাখ্যা দিলেন তন্ময়

গোয়েন্দা সংস্থার দাবি, আসলাম চৌধুরী দীর্ঘদিন ধরেই মোসাদের সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করে আসছিলেন। ওই চেষ্টা সফল হয় ২০১৫ সালের জুনে। দেশটির ক্ষমতাসীন দলের নেতা ও সামরিক গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে পশ্চিমা একটি দেশে আসলাম চৌধুরীর প্রথম দফায় বৈঠক হয়। এরপর মোসাদ এজেন্টদের সঙ্গে আরও দুটি বৈঠক হয়েছে ভারতে। সবশেষ বৈঠকটি হয় ২০১৬ সালের মার্চের প্রথম সপ্তাহে।

মোসাদের সঙ্গে ‘সরকার উৎখাতের’ গোপন আলোচনার অভিযোগে ২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *