Skip to content

বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু, সীমান্তে বৈঠক | বাংলাদেশ

বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু, সীমান্তে বৈঠক | বাংলাদেশ

<![CDATA[

সুনামগঞ্জের তাহিরপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আহত যুবক দেলোয়ার হোসেনের (২৭) মারা গেছেন।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেল ৫টা ৪০ মিনিটে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে ওই ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে। শনিবার দুপর ১২টা থেকে বিকেল সাড়ে ৪ পর্যন্ত বড়ছড়া কয়লা শুল্ক স্টেশনের কার্যালয়ে বিজিবি ও বিএসএফের এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সীমান্ত হত্যা বন্ধে আন্তরিকতার কোনো অভাব নেই

পতাকা বৈঠকে সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের পক্ষে নেতৃত্ব দেন ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন শিলং ১৯৩ ব্যাটালিয়নের অধিনায়ক ডেপুটি কমান্ডার ত্রি মাহেন্দ্র সিং।  

এর আগে শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে বুরুঙ্গচড়া গ্রামের পিছনে বাংলাদেশ সীমান্তের ভিতরে পাহাড়ি ছড়ায় ৪ থেকে ৫ জন মহিলাসহ দেলোয়ার হোসেন গোসল করছিলেন। হঠাৎ ভারতীয় ৫ থেকে ৬ জন বিএসএফ সদস্য বাংলাদেশের ভিতরে প্রবেশ করে মাতাল অবস্থায় পাহাড়ি ছড়াতে এসে কোনো কিছু না বলেই প্রথমে বৃদ্ধ হনুফা বেগমকে বেধড়ক পিটুনি দেয়। পরে ৫ থেকে ৬ রাউন্ড এলোপাথাড়ি গুলি ছুড়ে। একটি গুলি দেলোয়ার হোসেনের গায়ে লাগে। পরে গ্রামবাসী বিজিবিকে মোবাইল ফোনে বিষয়টি জানালে বিজিবি আসার পূর্বেই বিএসএফ সদস্যরা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে আহতাবস্থায় দেলোয়ার হোসেনকে উদ্ধার করে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। পরে তার অবস্থার অবনতি হলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *