Skip to content

বিকেএসপিতে ভর্তি যুদ্ধে খুলনার হাজারো শিক্ষার্থী | খেলা

বিকেএসপিতে ভর্তি যুদ্ধে খুলনার হাজারো শিক্ষার্থী | খেলা

<![CDATA[

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তি যুদ্ধে অংশ নিয়েছে খুলনা অঞ্চলের হাজারো শিক্ষার্থী। ক্রিকেট, ফুটবল, হকিসহ ২১টি ডিসিপ্লিনে ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হয় মঙ্গলবার (১০ জানুয়ারি)। বিকেএসপিতে সুযোগ পেয়ে আগামীতে নিজেদের যোগ্য খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে চান শিক্ষার্থীরা।

প্রতি বছরের মতো এবারও খুলনায় অনুষ্ঠিত হচ্ছে বিকেএসপিতে ভর্তি কার্যক্রম। ভোর থেকেই খুলনা নগরীতে অবস্থিত এই আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে আসতে শুরু করে শিক্ষার্থীরা। এ বছর ক্রিকেট, ফুটবল, হকি, অ্যাথলেটিক্সসহ মোট ২১টি ডিসিপ্লিনে শিক্ষার্থী নিচ্ছে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন: উজবেকিস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

আঞ্চলিক কেন্দ্রের এ বাছাইয়ে টিকে যাওয়া খেলোয়াড়দের নিয়ে হবে এক সপ্তাহের ক্যাম্প। সেই ক্যাম্প থেকে বাছাই করা হবে খেলোয়াড়দের। বাছাইকৃত শিক্ষার্থীরা বিকেএসপিতে ভর্তির সুযোগ পাবে। যেখানে আবাসান সুবিধাসহ চলবে একাডেমিক কার্যক্রমও। বিকেএসপি নিয়ে তাই বাড়তি আগ্রহ শিক্ষার্থীদের। স্বপ্ন দেখেন নিজেদের যোগ্য খেলোয়াড় হিসেবে গড়ে তুলে দেশের হয়ে খেলার।

বিকেএসপির প্রশিক্ষকরা জানান, খুলনা থেকে বরাবরই ভালো মানের খেলোয়াড় বাছাই করতে পারেন তারা। এবারও খুলনা থেকে মেধাসম্পন্ন খেলোয়াড় পেয়েছেন। যাদের সঠিক প্রশিক্ষণের মাধ্যমে দেশের খেলাধুলার মান আরও উপরে নিয়ে যাওয়াই তাদের লক্ষ্য।

আরও পড়ুন: মাশরাফীকে বিসিবির সভাপতি হিসেবে দেখতে চান বাবা

বিকেএসপির সিনিয়র ফুটবল কোচ মোহাম্মদ শাহীনুল হক বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় বের করে আনা। ক্রিকেট কোচ মাসুদ হাসান বলেন, বিশ্বে আমাদের যে অবস্থান, এই খেলা দিয়ে আমরা সেটা আরও উপরে নিয়ে যেতে চাই।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *