Skip to content

বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার কঠিন সমীকরণ | খেলা

বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার কঠিন সমীকরণ | খেলা

<![CDATA[

ফুটবলের পরাশক্তি হিসেবে ধরা হয় ব্রাজিল ও আর্জেন্টিনাকে। এই দু’দল একসঙ্গে বা পৃথক ম্যাচে মাঠে নামলে ভক্তদের আনন্দের সীমা থাকে না। এবার নারী বিশ্বকাপে পৃথক ম্যাচে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে দুদলের সামনেই রয়েছে কঠিন সমীকরণ।

বুধবার (২ আগস্ট) নারী বিশ্বকাপের ম্যাচে দুপুর ১টায় মাঠে নামবে আর্জেন্টিনা ও সুইডেন। দিনের অপর ম্যাচে বিকেল ৪টায় জ্যামাইকার মুখোমুখি হবে ব্রাজিল। 

চলতি বিশ্বকাপে এখনও জয়ের দেখা পায়নি আর্জেন্টিনা। তবে এটি চলতি বিশ্বকাপে নয়, এখন পর্যন্ত বৈশ্বিক এই আসরে জয় খরা কাটাতে পারেনি লা আলবিসেলেস্তেরা। এটি যেন লিওনেল মেসিদের সম্পূর্ণ উল্টো চিত্র। কাতার বিশ্বকাপে মেসি বাহিনী চমক দেখিয়ে বিশ্বকাপ জিতেছে। কিন্তু দেশটির নারী ফুটবলাররা রয়েছেন তার উল্টো মেরুতে। 

 

আরও পড়ুন: গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে শীর্ষে মেসি, রোনালদোর অবস্থান কত?

এবার সুইডেনের বিপক্ষে জয় না পেলে বিদায় নিতে হবে আর্জেন্টিনাকে। তবে জয় পেলেও পরের পর্বে যাওয়ার জন্য ইতালির হার কামনা করতে হবে আর্জেন্টাইন ভক্তদের। বর্তমানে ১ হার ও ১ ড্র নিয়ে ‘জি’ গ্রুপের তলানিতে রয়েছে আর্জেন্টিনা। আর ২ ম্যাচে জয় দিয়ে ইতোমধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে সুইডেন। 

এ দিকে এবার বিশ্বকাপ যাত্রা জয় দিয়ে শুরু করেছে ব্রাজিল নারী দল। তবে দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হেরে সমীকরণ কঠিন করে ফেলেছে দলটি। এবার জ্যামাইকার বিপক্ষে জয় ভিন্ন পথ নেই। ম্যাচটি জিতলে ফ্রান্সের সঙ্গে ব্রাজিলও শেষ ষোলো নিশ্চিত করবে। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *