Skip to content

বিশ্বকাপে সাড়া জাগানো মরক্কোর গোলরক্ষকও সৌদির পথে | খেলা

বিশ্বকাপে সাড়া জাগানো মরক্কোর গোলরক্ষকও সৌদির পথে | খেলা

<![CDATA[

কাতার বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে সাড়া জাগিয়েছিলেন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনু। অনেকটা তার নৈপুণ্যে ভর করেই সেমিফাইনালে উঠে গিয়েছিল অ্যাটলাস লায়নরা। ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়ার হয়ে খেলা বুনুও ইউরোপ ছাড়ছেন। লা লিগার ক্লাবটি ছেড়ে পাড়ি জমাচ্ছেন সৌদি লিগে।

সৌদি লিগের দলগুলো ক্রমাগত হুমকি হয়ে উঠছে ইউরোপের শীর্ষ লিগের দলগুলোর জন্য। একের পর এক তারকা ইউরোপ ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশটিতে থিতু হচ্ছেন। এবার এই তালিকায় নাম লিখাতে চলেছেন সেভিয়ার গোলরক্ষক ইয়াসিন বুনু। সৌদি ক্লাব আল হিলালের কাছে বুনুকে বিক্রি করতে রাজি হয়েছে ইউরোপা লিগের চ্যাম্পিয়নরা।

বুনুকে দলে ভেড়াতে সেভিয়াকে ১৯ মিলিয়ন ইউরো দিচ্ছে আল হিলাল। বাংলাদেশি টাকায় যা প্রায় ২২৮ কোটি টাকার সমান। তবে বিভিন্ন শর্ত পূরণ করতে পারলে এই অঙ্কটা বেড়ে দাঁড়াতে পারে ২১ মিলিয়ন ইউরো বা ২৫২ কোটি টাকা। বুনুর সঙ্গে ৩ বছরের চুক্তি করতে চায় সৌদি লিগের ক্লাবটি।

ক্লাব রাজি হলেও এখনও বুনুর সঙ্গে ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি আল হিলাল। তার সঙ্গে ব্যক্তিগত সুবিধাদির বিষয়গুলো নিয়ে এখনও দর কষাকষি করছে ক্লাবটি। তবে বুধবার (১৬ আগস্ট) রাতেই বুনুর পক্ষ থেকে সবুজ সংকেত পেতে পারে আল হিলাল। এমনটাই জানিয়েছেন দলবদলের খবরের নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানো।

আরও পড়ুন: নতুন ইতিহাস লেখার জন্যই সৌদিতে যাচ্ছি: নেইমার

তবে এই মুহূর্তে বুনুর সকল মনযোগ সুপার কাপের দিকে। চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী ম্যানচেস্টার সিটির বিপক্ষে সুপার কাপের ফাইনালের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন এই মরক্কান গোলরক্ষক।

কাতার বিশ্বকাপে মরক্কোকে সেমিফাইনালে তুলতে দারুণ অবদান রাখেন ৩২ বছর বয়সী বুনু। কানাডায় জন্ম নেওয়া এই গোলরক্ষক বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে স্পেনকে টাইব্রেকারে বিদায় করেন। এরপর ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে প্রথম আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনালে ওঠে মরক্কো। শেষ পর্যন্ত ফ্রান্সের কাছে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয় তারা। এরপর ক্রোয়েশিয়ার কাছে হেরে চতুর্থ স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে।

বুনুর আগে আল হিলাল পিএসজি থেকে দলে ভিড়িয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *