Skip to content

বেনাপোল পৌরসভায় রাত পোহালেই ভোট | বাংলাদেশ

বেনাপোল পৌরসভায় রাত পোহালেই ভোট | বাংলাদেশ

<![CDATA[

রাত পোহালেই দীর্ঘ এক যুগ পর যশোরের বেনাপোল পৌরসভার ভোট। নির্বাচনে ২ জন মেয়রপ্রার্থী ছাড়াও ৯টি সাধারণ ওয়ার্ডে ৪৭ প্রার্থী ও সংরক্ষিত আসনে ১৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর করার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে সময় সংবাদকে জানিয়েছেন জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আনিচুর রহমান।

 

তিন জানান, ৯টি বিদ্যালয়ের ১২টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠু করতে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সব সময় উপস্থিত থাকবেন। বিপুলসংখ্যক পুলিশ-আনসারের সঙ্গে তিন প্লাটুন র‍্যাব, দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। নির্বাচন সুষ্ঠু করতে ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে।
 

 

আরও পড়ুন: বেনাপোলে নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ মেয়র প্রার্থীর

 

নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামীর কোনো প্রার্থী নেই। ফলে মেয়র পদে ভোটে প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাসির উদ্দীন ও স্বতন্ত্র প্রার্থী মফিজুর রহমানের মধ্যে।
 

 

জানা যায়, ২০০৬ সালে বেনাপোল ইউনিয়নের ১১টি গ্রাম নিয়ে বেনাপোল পৌরসভা গঠনের পর ২০১১ সালের ১৩ জানুয়ারি প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর সেখানে আর কোনো নির্বাচন হয়নি। সে নির্বাচনে বর্তমান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম মেয়র নির্বাচিত হন। ২০১৫ সালের ১৩ জানুয়ারি ওই পরিষদের মেয়াদোত্তীর্ণ হলেও আর নির্বাচন হয়নি। প্রথম শ্রেণির এ পৌরসভার নির্বাচন মামলার কারণে বন্ধ ছিল। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *