Skip to content

বৈরী কন্ডিশনে আইরিশদের মোকাবিলায় প্রস্তুত শান্ত | খেলা

বৈরী কন্ডিশনে আইরিশদের মোকাবিলায় প্রস্তুত শান্ত | খেলা

<![CDATA[

তুলনামূলক সহজ প্রতিপক্ষ হলেও বৈরী কন্ডিশনে আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। তবে নতুন বলে ইতিবাচক শুরুতে মির্ডল অর্ডারের কাজটা সহজ করে দিতে চান চলতি বছর দারুণ ফর্মে থাকা টাইগার টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। সময় সংবাদে শান্ত জানিয়েছেন, আক্রমণাত্মক মানসিকতাই বদলে দিয়েছে টাইগার ক্রিকেট। বিশ্বকাপে নিজের সেরাটা দিয়েই প্রতিদান দিতে চান ভক্তদের প্রত্যাশার।

বৈশাখের ল্যু হাওয়া নয়, শান্ত- অশান্ত ব্যাটে বাংলার ক্রিকেটে চলছে ভরা পৌষ। নিশ্চিত রূপেই যেকোনো ফরম্যাটে এতটা স্বস্তির সময় এর আগে কখনোই পার করেনি টিম টাইগার। কিন্তু হঠাৎ করেই কি এমন আলাদিনের চেরাগ পেল দল?

 

আধুনিক ক্রিকেটে ব্যাটিংয়ের সংজ্ঞাটাই বদলে গেছে গেল কয়েক বছর ধরে। এখন আর মাটি কামড়ে থাকা নয় বরং ‘হয় জয়, নয় ক্ষয়’ এই মন্ত্রে দলকে উজ্জীবিত করতে পেরেছেন কোচ চান্ডিকা হাথুরুসিংহে। ভারত-ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজে দেখা গেছে তারই প্রতিফলন। যার নেপথ্যের অনুঘটকদের একজন নাজমুল হোসেন শান্ত। সময় সংবাদে কথা বললেন নিজ ব্যাটিং আর দল নিয়েও।

 

শান্ত বলেন, ‘বর্তমান সময়ে প্রতিটি টিম যেভাবে খেলছে, আমরা চেষ্টা করছি ওভাবে খেলার। টপ অর্ডাররা ভালো অবস্থায় আছে। আমরা টিম হিসেবে খেলছি। এ জিনিসটা যদি প্রত্যেকটা ম্যাচে ধরে রাখতে পারি, তাহলে টিম হিসেবে আমরা ভালো করব।’

 

আরও পড়ুন: এক সময়ের বিশ্বতারকা এখন জায়গা হারানোর দোরগোড়ায়

 

তবে সামনে অপেক্ষা করছে বড় চ্যালেঞ্জ। ইংল্যান্ডের বৈরী কন্ডিশনে আইরিশদের বিপক্ষে সিরিজটা যে সহজ হবে না তা ভালোই জানা শান্তর। এই তিনটি ম্যাচ জিতলে বাংলাদেশ সামনে সুযোগ থাকবে শীর্ষ দুয়ে থেকে আইসিসি সুপার লিগ শেষ করা। তবে ওসব সমীকরণের মারপ্যাচে না গিয়ে ম্যাচ বাই ম্যাচেই দৃষ্টি শান্তর।

 

তিনি বলেন, ‘ওতো দূরে চিন্তা করছি না। আমরা ম্যাচ বাই ম্যাচ ভালো খেলার চেষ্টা করব। যে কন্ডিশনে খেলব, অবশ্যই আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে। কিন্তু আমাদের যে টিম, আমি মনে করি সেখানেও আমাদের ভালো করা সম্ভব।’

 

সাদা বলে সেখানে দায়িত্বটা নিতে চান নিজের চওড়া কাঁধে। ইতিবাচক ক্রিকেটে ধরে রাখতে চান নিজের ফর্মের ধারাবাহিকতা।

 

শান্ত বলেন, ‘কন্ডিশনটা অবশ্যই চ্যালেঞ্জিং। কিন্তু আমি মনে করি, নতুন বলে আমরা যদি ভালো ব্যাটিং করতে পারি তাহলে খুব ভালো ব্যাটিং উইকেটই হবে।’

 

আরও পড়ুন: বাদ পড়ে ড্রেসিংরুম নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য বাংলাদেশি অলরাউন্ডারের

 

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ১ মে দেশ ছাড়বে টিম টাইগার। তার আগে সিলেটে হবে দুই দিনের ক্যাম্প। ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ৯ মে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *