Skip to content

ব্রাজিলের কোচ হচ্ছেন মরিনহো! | খেলা

ব্রাজিলের কোচ হচ্ছেন মরিনহো! | খেলা

<![CDATA[

তিতের বিদায়ের পর ব্রাজিলের কোচের পদটা খালি পড়ে আছে। নেইমার-ভিনিসিউসদের পরবর্তী কোচ হিসেবে শোনা যাচ্ছে বেশ কিছু নাম। এরই মধ্যে ব্রাজিলের সাবেক ফুটবলার কার্লোস আলবার্তো বোমা ফাটালেন। তিনি জানিয়েছেন, ব্রাজিলের পরবর্তী কোচ হতে চলেছেন এএস রোমার পর্তুগিজ কোচ হোসে মরিনহো।

ব্রাজিলের কোচ হিসেবে কখনো কোনো বিদেশি কোচ দায়িত্ব না পেলেও এবার সেই ঐতিহ্যের জায়গা থেকে সরে আসার ইঙ্গিত দিয়েছে দেশটির ফুটবলের নীতিনির্ধারকরা। পেপ গার্দিওলা, জিনেদিন জিদান, হোসে মরিনহোসহ বেশ কয়েকজন হাইপ্রোফাইল কোচের নাম বাতাসে গুঞ্জন হয়ে উড়ছে।

 

তবে, এবার ব্রাজিল ও পর্তুগিজ ক্লাব পোর্তোর সাবেক খেলোয়াড় কার্লোস আলবার্তো দাবি করছেন, ব্রাজিলের পরবর্তী কোচ হিসেবে সিরি ‘আর ক্লাব রোমার দায়িত্বে থাকা মরিনহোর নাম একরকম পাকা করে ফেলেছে কনফেডারেশন অফ ব্রাজিল ফুটবল (সিবিএফ)। শুধু তাই নয়, এই পর্তুগিজ কোচ নাকি এরই মধ্যে নিজের সহকারীর খোঁজেও নেমে পড়েছেন।

আরও পড়ুন:জিদানকে কোচ বানাতে উঠেপড়ে লেগেছে ব্রাজিল!

মুন্দো জিভির এক পডকাস্টে তিনি বলেন, ‘আমি সরাসরিই বলে দিচ্ছি। মরিনহো ব্রাজিলের পরবর্তী কোচ হচ্ছেন। এটাই খবর, যা আমি পাবলিকলি বলে দিচ্ছি।’

মাঠের ফুটবল থেকে অবসর নিয়ে এখন ফুটবল পণ্ডিত হিসেবে কাজ করা কার্লোস আলবার্তো ক্যারিয়ারের বেশিরভাগ সময় ব্রাজিলিয়ান লিগের ফুটবলে কাটালেও দুই মৌসুম মরিনহোর অধীনে পোর্তোয় কাটিয়েছিলেন। সেই সূত্রে কিংবদন্তি এই কোচের সঙ্গে তার সম্পর্কটা দারুণ। তিনি জানিয়েছেন, মরিনহো তার সহকারী হওয়ার জন্য এরই মধ্যে প্রস্তাবও দিয়েছেন তাকে।

আরও পড়ুন:রোনালদো, ব্রুনোদের কোচ হলেন মার্টিনেজ

এ এস রোমার দায়িত্বে থাকা মরিনহোকে নিয়ে গত মাস থেকেই বেশ কিছু গুঞ্জন ছড়িয়ে পড়ে। পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোসের পদত্যাগের রোনালদো-ব্রুনো ফার্নান্দেজদের সম্ভাব্য কোচের তালিকায় ছিল তার নামও। তবে, পর্তুগিজ ফুটবল ফেডারেশন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বেলজিয়ামের সাবেক কোচ রবার্তো মার্টিনেজকে।

সিরি ‘আর ক্লাবটির সঙ্গে মরিনহোর চুক্তির মেয়াদ ফুরাবে ২০২৪ সালে। ক্লাবটিকে ইতিহাসের প্রথমবার কোন ইউরোপিয়ান ট্রফি জেতানো কোচকে ক্লাবটিতে ধরে রাখতে আগ্রহী রোমার মালিকপক্ষ। তবে মরিনহোরে ইচ্ছাকে তারা সম্মান করবে বলে জানিয়েছে। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *