Skip to content

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদলের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ | বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদলের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ | বাংলাদেশ

<![CDATA[

কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় বাড়িঘরে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়ায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার (৮ জুন) মধ্যরাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রদলের সাত সদস্যের আংশিক আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে শাহীনুর রহমান শাহিনকে আহবায়ক ও সমীর চক্রবর্তীকে সদস্য সচিব করা হয়। কমিটির ঘোষণার পর থেকেই শহরের পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: গাজীপুরে পুলিশ-বিএনপি ধাওয়া পাল্টা ধাওয়া

এরই জেরে শুক্রবার (৯ জুন) বিকেলে জেলা ছাত্রদলের বিদায়ী কমিটির আহবায়ক রুবেল চৌধুরী ফোজায়েল, সদস্য সচিব মহসিন মিয়ার অনুসারীরা শহরের টিএ রোড ও পাওয়ার হাউস রোডে বিক্ষোভ করে। এর এক পর্যায়ে দা ও লাঠিসোটা নিয়ে ঘোষিত কমিটির নেতাকর্মীদের বাড়িতে হামলা চালায়। এ ঘটনার জের ধরে শনিবার (১০ জুন) রাতে ঘোষিত কমিটির নেতাকর্মীদের বাড়িঘরে আবারো দ্বিতীয় দফায় হামলা করে আগের কমিটির নেতাকর্মীরা। এক পর্যায়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে ঘোষিত কমিটির নেতাকর্মীরা জড়ো হয়ে আগের কমিটির নেতাকর্মীদের ধাওয়া করেন। এতে ছাত্রদলের বিবাদমান দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় অন্তত পাঁচটি বাড়িঘরে হামলা এবং ভাঙচুর করা হয় এবং ৮/১০টি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে।

আরও পড়ুন: গাজীপুরে বিএনপির দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, ছাত্রদলের কমিটি গঠন নিয়ে বিবাদমান দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পর শুক্রবার (৯ জুন) বিকেলে জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহবায়ক শাহীনুর ইসলাম শাহীন ও কৃষকদলের যুগ্ম আহবায়ক কাউসার কাউন্সিলরের বাসভবনে হামলা করা হয়। একই সময়ে জেলা কৃষকদলের আহবায়ক আবু শামীম ম. আরিফের শহরের কান্দিপাড়ার বাড়িতেও হামলা করে পদবঞ্চিত নেতাকর্মীরা।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *