Skip to content

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী অদ্বৈত মেলা শুরু রোববার | বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী অদ্বৈত মেলা শুরু রোববার | বাংলাদেশ

<![CDATA[

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী অদ্বৈত মেলা শুরু হচ্ছে রোববার (১ জানুয়ারি)। তিতাস আবৃত্তি সংগঠনের উদ্যোগে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে।

তিন দিনের এ মেলায় থাকছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সম্মাননা প্রদান। এ বছর অদ্বৈত সম্মাননা পাবেন  অদ্বৈত গবেষক অ্যাডভোকেট মানিক রতন শর্মা।

 

রোববার বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। পরে সাংস্কৃতিক পর্বে প্রধান অতিথি থাকবেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ ফরিদ।

সোমবার (২ জানুয়ারি) বিকেল ৪টায় ছড়া সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কুদ্দূস। সাংস্কৃতিক পর্বে প্রধান অতিথি থাকবেন যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দা ফারহানা কাউনাইন।

আরও পড়ুন: নেত্রকোনায় মণি সিংহের ৩২তম প্রয়াণ দিবস পালিত

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকেল ৪টায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

সাংস্কৃতিক পর্বে প্রধান অতিথি থাকবেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম  ওরফে শিউলী আজাদ এমপি।

তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেন জানান, ২০১৩ সাল থেকে তারা ব্রাহ্মণবাড়িয়ায় অদ্বৈত মেলা করে আসছেন। করোনার কারণে গত দুই বছর মেলা বন্ধ ছিল।

তিনি বলেন, তিন দিনব্যাপী মেলা উপলক্ষে প্রস্তুতিও শেষ পর্যায়ে। প্রতিবছরের মতো এবারও একজনকে অদ্বৈত সম্মাননা দেয়া হচ্ছে। সাংস্কৃতিক পর্বে দেশের স্বনামধন্য আবৃত্তি শিল্পীদের বাইরেও ভারত থেকে শিল্পীরা অংশগ্রহণ করবেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *