Skip to content

ভিনিসিউসকে অপমান করায় মায়োর্কার দর্শকের শাস্তি | খেলা

ভিনিসিউসকে অপমান করায় মায়োর্কার দর্শকের শাস্তি | খেলা

<![CDATA[

স্পেনের সহিংসতাবিরোধী কমিশন এক দর্শককে ৪ হাজার ইউরো (প্রায় সাড়ে ৪ লাখ টাকা) জরিমানা ও ১ বছর স্টেডিয়ামে নিষেধাজ্ঞার শাস্তি দিয়েছে। স্প্যানিশ লা লিগার ম্যাচে মায়োর্কার ওই দর্শক বর্ণবাদী আচরণ করে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় ভিনিসিউস জুনিয়রকে অপমান করেছিলেন। খবর ইএসপিএন।

গত ৫ ফেব্রুয়ারি মায়োর্কা ও রিয়াল মাদ্রিদের সেই ম্যাচে ব্রাজিল তারকা ভিনিসিউস ১০ বার ফাউলের শিকার হয়েছিলেন। আর গ্যালারি থেকে দর্শকদের মুহুর্মুহু বাজে ও বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন ভিনি।

আরও পড়ুন: ব্রাজিল তারকায় ভরসা রাখছেন রিয়াল কোচ

ম্যাচটিতে ব্রাজিল তারকা যখন ছবি তোলার জন্য তৈরি হচ্ছিলেন এবং অটোগ্রাফ দিচ্ছিলেন, তখন গ্যালারি থেকে বাজে আচরণ করেন ওই ভক্ত। সে সময় রিয়াল ফরোয়ার্ডকে বারবার বিরক্তও করেন মায়োর্কা ভক্ত।

খবরে বলা হয়েছে, ২০ বছর বয়সি মায়োর্কার ওই ভক্তকে জরিমানার পাশপাশি ফৌজদারি অভিযোগের মুখোমুখিও করা হবে। খেলাকালীন ওই ভক্তকে ক্লাবের নিরাপত্তা কর্মকর্তারা শনাক্ত করেন। এর আগে সে ভিলারিয়ালের খেলোয়াড় সামু চুকয়েজকেও অপমান করেছিলেন বলে জানা গেছে। ভিনিসিউস এবং চুকয়েজ উভয়েই কালো।

ব্রাজিল তারকা ভিনিসিউস গত ৫ বছর ধরে স্পেনে খেলছেন। এই সময়ে অসংখ্যবার বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন তিনি। মায়োর্কার ম্যাচের পরে গত ১৮ ফেব্রুয়ারি ওসাসুনার বিপক্ষেও এই আচরণের শিকার হয়েছেন ভিনি। তাতে ওসাসুনাকে ৬০০ ইউরো (৬৭ হাজার টাকার ওপরে) জরিমানা করা হয়েছিল। 

আরও পড়ুন: জাভির চোখে রিয়াল মাদ্রিদ এগিয়ে

ওই ম্যাচে ভিনিকে লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয়েছিল। পরে তার মৃত্যু কামনা করে গান গাওয়া হয়। এ ছাড়া খেলার দ্বিতীয়ার্ধের পরে গ্যালারি থেকে মাঠের মধ্যে খাবার ছুড়ে মারা হয়েছিল।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *