Skip to content

ভুল দরজায় কড়া নাড়ায় কৃষ্ণাঙ্গ বালককে গুলি করল শ্বেতাঙ্গ বৃদ্ধ | আন্তর্জাতিক

ভুল দরজায় কড়া নাড়ায় কৃষ্ণাঙ্গ বালককে গুলি করল শ্বেতাঙ্গ বৃদ্ধ | আন্তর্জাতিক

<![CDATA[

ভুল করে বাড়ির দরজায় কড়া নাড়ায় এক কৃষ্ণাঙ্গ বালককে গুলি করেছেন এক শ্বেতাঙ্গ বৃদ্ধ। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের ক্যানসাস সিটিতে। সোমবার (১৭ এপ্রিল) এ ঘটনায় বৃদ্ধের বিরুদ্ধে সশস্ত্র আক্রমণে অভিযোগে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবর, শ্বেতাঙ্গ ওই বৃদ্ধের নাম অ্যান্ড্রু লেসটার (৮৫) এবং গুলিবিদ্ধ বালকের নাম রালফ ইয়ার্ল (১৬)। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল)।

স্থানীয় আদালতের পাবলিক প্রসিকিউটর জাখারি থম্পসন জানিয়েছেন, ঘটনার দিন রালফ ইয়ার্লের যমজ ভাই একটি বাড়িতে খেলতে গিয়েছিল। রালফ তাকেই ডাকতে গিয়ে ভুল করে লেসটারের বাড়ির দরজায় কড়া নাড়ে। দরজা খুলেই কোনো কথা বলার আগেই রালফের মাথা লক্ষ্য করে গুলি করে লেসটার। পরে তার বুকেও গুলি করে লেসটার।

পরে সেখান থেকে রালফকে উদ্ধার করে স্থানীয় ক্যানসাস সিটি হাসপাতালে নেয়া হয়। সেখানেই চিকিৎসা দেয়া হয় তাকে। বর্তমানে রালফের অবস্থা শঙ্কামুক্ত। তবে তার মাথার হাড়ে গুরুতর জখম রয়ে গেছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে জন্মদিনের পার্টিতে ব্যাপক গোলাগুলি, শিশুসহ নিহত ৬

রাফলের পরিবারের আইনজীবী লী মেরিট গার্ডিয়ানকে বলেছেন, রালফের মস্তিষ্কের খুলিতে চিড় দেখা দিয়েছে এবং তার মস্তিষ্কে আঘাত পাওয়ায় তা ফুলে গিয়েছে অনেকাংশে। এ ছাড়া তার হাতও মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বলেন, ‘রালফের পরিবার এটি ভেবে আনন্দিত যে, এত মারাত্মক আঘাতের পরও সে জন্য আত্মহত্যা করেনি। তবে তারা এই ঘটনার বিচার প্রক্রিয়া নিয়ে ক্ষুব্ধ।’ 

এদিকে সোমবার নাগাদ লেসটারকে পুলিশ হেফাজতে নেয়া হয়নি। পরে স্থানীয়দের আন্দোলনের মুখে তার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয় এবং গ্রেফতারি পরোয়ানা জারি করে গ্রেফতার করা হয়। তবে ক্যানসাস পুলিশ জানিয়েছে, যতক্ষণ পর্যন্ত আহত রালফ কথা বলতে না পারছে ততক্ষণ পর্যন্ত তারা এ মামলা নিয়ে আর অগ্রসর হবেন না।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *