Skip to content

মহানবী (সা.)-কে কটূক্তি: সেই নূপুর শর্মাকে দেয়া হলো বন্দুকের লাইসেন্স | আন্তর্জাতিক

মহানবী (সা.)-কে কটূক্তি:  সেই নূপুর শর্মাকে দেয়া হলো বন্দুকের লাইসেন্স | আন্তর্জাতিক

<![CDATA[

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করে গত বছর ব্যাপক বিক্ষোভ ও সহিংসতার জন্ম দেয়া, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মাকে এবার বন্দুক বহনের লাইসেন্স দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, আত্মরক্ষার জন্য বন্দুকের লাইসেন্স চেয়ে অনুরোধ করার পর বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিল্লি পুলিশ নূপুর শর্মাকে এ লাইসেন্স দিয়েছে।  

আরও পড়ুন: মহানবী (সা.)-কে অবমাননা: বিক্ষোভ বন্ধের অনুরোধ ইসলামি নেতাদের

গত বছরের ২৬ মে এক টেলিভিশন অনুষ্ঠানে মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন নূপুর। এ ঘটনার পরপরই শুরু হয় তোলপাড়। ভারতের পাশাপাশি সমালোচনা ঝড় ওঠে আন্তর্জাতিক মহলেও। এমন পরিস্থিতিতে নূপুর শর্মাকে দল থেকে বহিষ্কার করে বিজেপি। 

একপর্যায়ে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। শুনানি চলাকালে ইসলাম ধর্ম নিয়ে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে ‘দেশে আগুন লাগানোর’ জন্য গত বছরের জুলাই মাসে নূপুর শর্মাকে ক্ষমা চাইতে বলেন আদালত।  

নূপুর শর্মার উদ্দেশে সুপ্রিম কোর্ট বলেন, ‘যেভাবে তিনি সারা দেশের মানুষের অনুভূতিতে আঘাত করেছেন, দেশে যা ঘটছে তার জন্য এই নারী একাই দায়ী।’ 

আরও পড়ুন: মহানবী (সা.)-কে অবমাননা: অবশেষে অ্যাকশনে ভারতীয় পুলিশ

আদালতের এই পর্যবেক্ষণের পর থেকেই জীবননাশের হুমকি পাওয়ার দাবি করে আসছেন নূপুর শর্মা। এজন্য পুলিশি নিরাপত্তাসহ বন্দুকের লাইসেন্স চেয়ে আসছিলেন তিনি। এর পরিপ্রেক্ষিতেই বৃহস্পতিবার তাকে বন্দুক বহনের লাইসেন্স দিল দিল্লি পুলিশ।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *