Skip to content

মাশরাফীকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ লিটনের সামনে | খেলা

মাশরাফীকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ লিটনের সামনে | খেলা

<![CDATA[

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সফলতম অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। অধিনায়ক হিসেবে তার পরই আছেন ইমরুল কায়েস। যিনি কুমিল্লাকে জিতিয়েছেন দুটি শিরোপা। তবে এবার একজনের সামনে সুযোগ আছে, শিরোপা সংখ্যায় মাশরাফীকে ছাড়িয়ে যাওয়ার। নড়াইল এক্সপ্রেসকে টপকে লিটন দাস হতে পারেন বিপিএলের সবচেয়ে বেশি শিরোপার মালিক।

বছর ঘুরে আরও একবার চলে এসেছে বিপিএল। একটা সময় আইপিএলের পরই বিপিএলের অবস্থান, বড় গলায় এমন দাবি করেছেন বিসিবির শীর্ষ কর্তারা। যদিও বাস্তবতা একেবারেই উল্টো।

তারপরও টি-টোয়েন্টির এ আসর ভিন্ন এক আমেজ নিয়ে হাজির হয় দেশের ক্রিকেটে। অনেক খেলোয়াড় উঠে এসেছেন এই মঞ্চ থেকে। খেলেছেন জাতীয় দলে। তাই ক্রিকেটাররা এই টুর্নামেন্ট নিয়ে বরাবরই সিরিয়াস।

বিপিএল অনেকটা নিজের সম্পত্তি বানিয়ে ফেলেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। তাকে দলে নেয়া মানে শিরোপা অনেকটা নিশ্চিত, এমন কথাও প্রচলিত আছে ক্রিকেট পাড়ায়। কারণ আট আসরের চারটিতেই যে দলকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছেন। আরও একবার সে লক্ষ্য নিয়েই এবার সিলেটে স্ট্রাইকার্সের গুরুভার নড়াইল এক্সপ্রেসের কাঁধে।

আরও পড়ুন: চট্টগ্রামের বিপক্ষে বড় জয়ে আসর শুরু করল মাশরাফীর সিলেট

অধিনায়ক হিসেবে মাশরাফীকে সহসাই কারো টপকে যাবার সুযোগ নেই। তিন ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি চারবার উঁচিয়ে ধরেছেন চ্যাম্পিয়নের শিরোপা।অধিনায়কদের মধ্যে মাশরাফীর কাছাকাছি আছেন ইমরুল কায়েস। যার নেতৃত্বে কুমিল্লা দুবার শিরোপা জিতেছে। তবে শিরোপা সংখ্যায় মাশরাফীকে একজনের টপকে যাবার সুযোগ আছে এবার। তিনি আর কেউ নন লিটন দাস।

গত বছরটা স্বপ্নের মতো কেটেছে লিটনের। নতুন বছরের শুরুতে আছে আরও এক মাইলফলকের হাতছানি। ২০১৩, ২০১৫ ও ২০২০ আর সবশেষ ২০২২। এই চার আসরে শিরোপা জিতেছেন লিটন। যার দু’বার মাশরাফীর নেতৃত্বে। এবার যদি ভিক্টোরিয়ান্স শিরোপা ঘরে তোলে, তবে এককভাবে বিপিএলের সবচেয়ে বেশী শিরোপার মালিক হবেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

আরও পড়ুন: বাংলাদেশসহ ১৫ দেশে দেখা যাবে বিপিএল

অবশ্য তিন শিরোপা জিতেছেন বেশ ক’জন। যদিও এই তালিকায় নেই সাকিব-তামিমদের নাম। প্রয়াত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলসহ পাঁচ ক্রিকেটার তিনবার করে পেয়েছেন বিপিএলের চ্যাম্পিয়ন ট্রফি।

ভিনদেশী তারকা ক্রিকেটাররাও মাতিয়েছেন বিপিএলের মঞ্চ। এর মধ্যে চার ক্রিকেটার জিতেছেন সর্বোচ্চ তিনটি করে শিরোপা। প্রথম তিন আসরেই শিরোপা জিতেছেন ড্যারেন স্টিভেন্স। এরপর নিয়মিত তাকে দেখা না গেলেও, আন্দ্রে রাসেল, রবি বোপারা ও শোয়েব মালিক অনেকটা পরিচিত মুখ। এবারের বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন শোয়েব মালিক।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *