Skip to content

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা | বাংলাদেশ

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা | বাংলাদেশ

<![CDATA[

লালমনিরহাটের পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) মধ্যরাতে নিহতের ছেলে রিফাত হাসান বাদী হয়ে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের বিরুদ্ধে পাটগ্রাম থানায় মামলা করেন বলে জানায় পাটগ্রাম থানা পুলিশ।

আরও পড়ুন: লালমনিরহাটে ডাস্টবিনের পানিতে ডুবে শিশুর মৃত্যুু

মামলার প্রধান অভিযুক্ত নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবু (২৫) পাটগ্রাম পৌরসভার রসুলগঞ্জ নিউপূর্বপাড়া এলাকার আবদুস সামাদ প্রধানের ছেলে। তিনি স্থানীয় ফাতেমা প্রি ক্যাডেট কিন্ডারগার্টেন স্কুলের চাকরিচ্যুত সহকারী শিক্ষক।

নিহত ওয়াজেদ আলী পাটগ্রাম পৌরসভার নিউ পূর্বপাড়া এলাকার বাসিন্দা। তিনি পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এবং লালমনিরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য আবেদ আলীর ছোট ভাই। ওয়াজেদ আলী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপকমান্ডার ছিলেন।

আরও পড়ুন: পটুয়াখালীতে পূর্বশত্রুতার জেরে তিন সহোদরকে কুপিয়ে জখম

গত শুক্রবার (২০ জানুয়ারি) রাতে পাটগ্রাম পৌরসভার নিউ পূর্বপাড়ায় নিজ বাসার গেটের সামনে দুর্বৃত্তের হামলার শিকার হন তিনি।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, পাটগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে অবসর গ্রহণের পর এলাকায় ফাতেমা প্রি ক্যাডেট কিন্ডারগার্টেন স্কুল নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালক পদে দায়িত্ব পালন করেন ওয়াজেদ আলী। সেই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক নাহিদুজ্জামান প্রধান বাবুকে গুরুতর অপরাধে চাকরিচ্যুত করেন তিনি।

আরও পড়ুন: জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা

এরই জের ধরে শুক্রবার রাতে অজ্ঞাত সন্ত্রাসীদের নিয়ে নাহিদুজ্জামান ধারালো অস্ত্র দিয়ে ওয়াজেদ আলীকে কুপিয়ে পালিয়ে যায়। তার চিৎকার শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, নিহতের ছেলে বাদী হয়ে একজনের নামসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেছেন। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *