Skip to content

মুক্তি পেল মুক্তিযুদ্ধের দুই সিনেমা | বিনোদন

মুক্তি পেল মুক্তিযুদ্ধের দুই সিনেমা | বিনোদন

<![CDATA[

শুক্রবার (৩ মার্চ) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেল দুটি মুক্তিযুদ্ধের সিনেমা। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত দুই সিনেমা খিজির হায়াত খানের ‘ওরা ৭ জন’ ও ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১’।

দেশজুড়ে ২৬টি এবং ঢাকায় ৮টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘ওরা ৭ জন’। এ সিনেমায়  ৭ বীর মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, খিজির হায়াত খান, সাইফ খান, সজীব, ইমতিয়াজ বর্ষণ, নাফিস আহমেদ ও তূর্য। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম।

আরও পড়ুন: ঢালিউডের নতুন নায়ক নিশো

একই দিনে দেশের সব সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘জেকে ১৯৭১’। সিনেমার গল্প গড়ে উঠেছে, ১৯৭১ সালের ঘটনা ফরাসি যুবক জ্যঁ কুয়ের বিমান ছিনতাইয়ের। ১৯৭১ সালের ৩ ডিসেম্বর বেলা ১১টা ৫০ মিনিটে প্যারিসের আর্লি বিমানবন্দরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) একটি বিমান ছিনতাই করেন জ্যঁ কুয়ে। তার দাবি ছিল, বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষের জন্য ২০ টন ওষুধ ও চিকিৎসাসামগ্রী ওই বিমানে তুলে দিতে হবে এবং তাহলেই কেবল মুক্তি পাবে বিমানের সব যাত্রী।

আরও পড়ুন: অনন্ত জলিল প্রসঙ্গে যা বললেন নায়ক রুবেল

গড়াই ফিল্মসের ব্যানারে নির্মিত ‘জেকে ১৯৭১’ ছবির নামভূমিকায় অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সৌরভ শুভ্র দাশ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের অভিনেতা ফ্রান্সিসকো রেমন্ড এবং রাশিয়ান অভিনেত্রী ডেরিয়া গভ্রুসেনকো ও অভিনেতা নিকোলাই নভোমিনাস্কি। এ ছাড়া পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী, ইন্দ্রনীলসহ আরও প্রায় ৩৬ জন অভিনয়শিল্পী কাজ করেছেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *