Skip to content

মুশফিক-আশরাফুলকে পেছনে ফেলে গলের প্রথম দিনটা লঙ্কানদের | খেলা

মুশফিক-আশরাফুলকে পেছনে ফেলে গলের প্রথম দিনটা লঙ্কানদের | খেলা

<![CDATA[

কিছুদিন আগেই বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড। এবার শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করেছে আইরিশরা। প্রথম ম্যাচের প্রথম দিনেই বিশাল সংগ্রহ পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে প্রথম দিন শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ৩৮৬ রান।

শ্রীলঙ্কার গলে ফ্ল্যাট উইকেট আর প্রতিপক্ষের ধারহীন বোলিংয়ের সুযোগটা ভালোই কাজে লাগিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুসাল মেন্ডিস। ৬৪ রানে প্রথম উইকেট হারালেও, শ্রীলঙ্কার দ্বিতীয় উইকেটের জুটি দাঁড়ায় ২৮১ রানের। যা এই মাঠে যে কোন উইকেটে সবচেয়ে বড় জুটি।

এর আগে এই মাঠে সবচেয়ে বড় জুটিটি ছিল বাংলাদেশের দুই ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের। ২০১৩ সালে এই দুই ব্যাটসম্যান মিলে করেছিলেন ২৬৭ রানের জুটি। যা এবার ভেঙে দিলেন  করুনারত্নে ও মেন্ডিস।

আরও পড়ুন: শোয়েবের মুখে এবার বাবর বন্দনা 

এদিকে আরেকটি রেকর্ডে নাম লিখিয়েছেন লঙ্কান অধিনায়ক করুনারত্নে। টেস্টে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০টি দেশের বিপক্ষে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলার রেকর্ড গড়েছিলেন তিনি। চলতি মাসের শুরুতেই এই আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ডটি করেছিলেন বাংলাদেশের মুশফিক।

করুনারত্নে রেকর্ড গড়লেও দুইশ করতে পারেননি। ১৭৯ রানে আদায়ারের বলে কাটা পরেন তিনি। এদিকে ১৪০ রান করে এলবিডব্লিউ হন কুসাল মেন্ডিসও। দিন শেষে চান্দিমাল ১৮ এবং প্রবাথ জয়সুরিয়া ১২ রানে অপরাজিত আছেন।     

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *