Skip to content

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহতের ঘটনায় মার্কিন দূতাবাসের বিবৃতি | বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহতের ঘটনায় মার্কিন দূতাবাসের বিবৃতি | বাংলাদেশ

<![CDATA[

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে পুলিশের গুলিতে বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী সাঈদ ফয়সাল নিহত হবার ঘটনায় সমবেদনা জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

সোমবার (৯ জানুয়ারি) মার্কিন দূতাবাসের মুখপাত্র জেফ রাইডেনাওয়ার এক বিবৃতিতে এ সমবেদনা প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, সাঈদ ফয়সালের পরিবার ও প্রিয়জনদের প্রতি মার্কিন দূতাবাস সমবেদনা জানায়। একইসঙ্গে ঘটনাটি জেলা অ্যাটর্নি অফিসের দ্বারা পূর্ণাঙ্গ ও স্বচ্ছ তদন্তের জন্য স্থানীয় মানুষ এবং সরকারের আহ্বানকে আমরা পূর্ণ সমর্থন করি।’

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহতের ঘটনায় ঢাকায় মানববন্ধন

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গত বুধবার (৪ জানুয়ারি) দুপুরে ছুরি হাতে থাকা সাঈদ ফয়সালকে ধাওয়া করে পুলিশ। একপর্যায়ে তাকে ছুরি ফেলে দিতে বললে তিনি পুলিশের দিকে এগোতে থাকেন। এ সময় পুলিশ তার বুকে পরপর পাঁচটি গুলি করে।

সৈয়দ ফয়সাল আরিফ ম্যাসাচুসেটস ইউনিভার্সিটির ছাত্র। তার বাবা মুজিবর রহমান বোস্টন আওয়ামী লীগের উপদেষ্টা। তাদের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

এ ঘটনায় স্থানীয় সময় গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যামব্রিজ শহরের মেয়র অফিস ও পুলিশ দফতরের সামনে বিক্ষোভ করেছেন স্থানীয় জনতা। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন।

আরও পড়ুন : বাংলাদেশি শিক্ষার্থী নিহতের ঘটনায় উত্তাল যুক্তরাষ্ট্রের বোস্টন

এছাড়া সোমবার (৯ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে সচেতন নাগরিক সমাজের মানববন্ধনে দাবি ওঠে মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে হত্যাকাণ্ডের ব্যাখ্যা চাওয়ার।

মার্কিন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের দক্ষিণ এশিয়া-বিষয়ক সিনিয়র ডিরেক্টর রিয়ার অ্যাডমিরাল আইলিন লাউবাচার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠকে বসার সময় এই প্রতিবাদ জানানো হয়। নিরাপত্তা, রোহিঙ্গা সংকট ও অন্যান্য দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করতে চারদিনের সফরে ঢাকায় অবস্থান করছেন লাউবাচার।

 

 

 

 

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *