Skip to content

যুক্তরাষ্ট্র ও কানাডায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন | সময় প্রবাস

যুক্তরাষ্ট্র ও কানাডায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন | সময় প্রবাস

<![CDATA[

যুক্তরাষ্ট্র এবং কানাডায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন মুসলমানরা। যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (২১ এপ্রিল) উদযাপিত হলো পবিত্র ঈদুল ফিতর। এদিন লস অ্যাঞ্জেলেসের বিভিন্ন মসজিদ, কনভেনশন সেন্টার ও স্টেডিয়ামে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।  

 

প্রতিটি ঈদের জামাতে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ইসলামিক সেন্টার অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া আয়োজিত প্যাসেডেনা কনভেনশন সেন্টারের জামাতে বিদেশিদের পাশাপাশি অংশ নেন প্রবাসী বাংলাদেশিরা। 

 

এছাড়া এল কামিনো কলেজ স্টেডিয়াম, ইসলামিক সেন্টার অব লস অ্যাঞ্জেলেসে ঈদ জামাতে অংশ নেন মুসল্লিরা। 

আরও পড়ুন: জাতীয় ঈদগাহে প্রথম জামাত অনুষ্ঠিত 

এদিকে জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে নিউইয়র্কের কুইন্সের টমাস এডিসন স্কুল মাঠে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়। হাজার হাজার মুসল্লি একসঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। 

 

কানাডায়ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন মুসল্লিরা। বাংলাদেশি অধ্যুষিত টরন্টো, মন্ট্রিল, ভ্যাংকুভার, ক্যালগেরি, অটোয়াসহ সব শহরে প্রবাসীদের পরিচালিত মসজিদগুলোয় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব শান্তি কামনা করে বিশেষ মোনাজাত হয় প্রতিটি ঈদের জামাতে। 

 

কানাডার আবহাওয়া খুবই ঠান্ডা থাকায়, প্রায় প্রতিটি মসজিদের ভেতর ঈদের জামাতের ব্যবস্থা করা হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *