Skip to content

রাজধানীর যে সব স্থানে বসছে কোরবানির পশুর হাট | বাংলাদেশ

রাজধানীর যে সব স্থানে বসছে কোরবানির পশুর হাট | বাংলাদেশ

<![CDATA[

ঈদুল আজহাকে সামনে রেখে এ বছর ঢাকার দুই সিটিতে ১৬টি অস্থায়ী হাট স্থাপন করা হবে। নিয়ম অনুযায়ী এসব হাটের মেয়াদকাল হবে ঈদের দিনসহ মোট পাঁচ দিন। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আটটি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) বসবে বাকি আটটি হাট।

 

এছাড়া উত্তর সিটির গাবতলী ও দক্ষিণের সারুলিয়ায় স্থায়ী পশুর হাটে কোরবানির পশু কেনা-বেচা হবে।

 

ইতোমধ্যে তালিকাভুক্ত ১৬টি হাট ইজারা দিতে দরপত্র আহ্বান করা হয়েছে।

 

গত ২ মে ডিএনসিসি ডিএনসিসি হাটের দরপত্র আহ্বান করে। দরপত্র অনুযায়ী উত্তরার দিয়াবাড়ি ১৬ ও ১৮ নম্বর সেক্টর সংলগ্ন বউ বাজার এলাকা, মিরপুর সেকশন-৬-এর ইস্টার্ন হাউজিং এলাকা, বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাবনগর ব্লক বি থেকে এইচ পর্যন্ত খালি জায়গা, ভাটারা (সাঈদনগর) সংলগ্ন খালি জায়গা, মোহাম্মদপুরের বছিলা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা এবং ৪৪ নম্বর ওয়ার্ডের কাচকুড়া ব্যাপারীপাড়ার রহমাননগর আবাসিক প্রকল্প এলাকায় অস্থায়ী পশুর হাট বসবে।

 

আরও পড়ুন: কোরবানির ঈদে গরুর ভালো দাম পাওয়া নিয়ে দুশ্চিন্তায় খামারিরা

 

অন্যদিকে গত ২৭ এপ্রিল সাতটি পশুর হাটের দরপত্র আহ্বান করে ডিএসসিসি। দরপত্র অনুযায়ী পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন উন্মুক্ত এলাকা, মেরাদিয়া বাজার সংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন খালি জায়গা, ধোলাইখাল ট্রাকস্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা এবং লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন খালি জায়গা ও আমুলিয়া মডেল টাউন সংলগ্ন খালি জায়গায় সাতটি হাট বসবে।

 

পরে ডিএসসিসির পক্ষ থেকে গত ৩০ এপ্রিল আমুলিয়া মডেল টাউন সংলগ্ন খালি জায়গায় আরেকটি পশুর হাট বসানোর দরপত্র আহ্বান করা হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *