Skip to content

রিচার্লিসনের দিকে তাকিয়ে ব্রাজিল ভক্তরা | ফুটবল বিশ্বকাপ

রিচার্লিসনের দিকে তাকিয়ে ব্রাজিল ভক্তরা | ফুটবল বিশ্বকাপ

<![CDATA[

বিশ্বকাপে আগের দুই দেখায় ড্র করে ব্রাজিল-সুইজারল্যান্ড। এবার কাতার বিশ্বকাপে শুরু হলো এই দুই দলের লড়াই। ব্রাজিল দলে দুটি পরিবর্তন করা হয়েছে। সুইজারল্যান্ড দলে একটি পরিবর্তন করা হয়েছে। রিচার্লিসনের দিকে তাকিয়ে আছে ব্রাজিল ভক্তরা। ম্যাচে পরপর কয়েকটি সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি সেলেসাওরা।

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে অ্যাঙ্কেলে চোট পাওয়ায় এই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছেন পিএসজি তারকা। চোটে ছিটকে গেছেন রাইটব্যাক দানিলোও।

সেরা তারকার অনুপস্থিতিতে কোচ তিতে কীভাবে দল সাজান তা নিয়ে কৌতূহল নেইমারের না খেলা নিশ্চিত হওয়ার পর থেকেই। আগের ম্যাচে ৪-২-৩-১ ফর্মেশনে দল সাজানো ব্রাজিল সুইসদের বিপক্ষে খেলবে ৪-৩-৩ ফর্মেশনে। আগের ম্যাচে দুই সেন্ট্রাল মিডফিল্ডার ক্যাসেমিরো ও লুকাস পাকুয়েতার সামনে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে ছিলেন নেইমার। তার দুদিকে ছিলেন ভিনিসিউস ও রাফিনিয়া। সামনে স্ট্রাইকার রিচার্লিসন।

সুইসদের বিপক্ষে দানিলো ও নেইমার না থাকায় কৌশলে পরিবর্তন এনেছেন তিতে। ৪-৩-৩ ফর্মেশনে খেলতে নামা ব্রাজিলের রাইটব্যাকের ভূমিকা পালন করবেন রিয়াল মাদ্রিদের সেন্টারব্যাক এডার মিলিতাও। সুইসদের বিপক্ষে একাদশে ফিরেছেন ফ্রেড। ক্যাসেমিরো ও লুকাস পাকুয়েতার সঙ্গে মধ্যমাঠ সামলাচ্ছেন তিনি।

আরও পড়ুন:ক্যামেরুন-সার্বিয়া ড্রয়ে ব্রাজিলের জন্য সহজ সমীকরণ

মধ্যমাঠের সামনে থাকছে তিনজনের ফরোয়ার্ড লাইন। দুপাশে উইঙ্গারের ভূমিকায় আগের ম্যাচে খেলা ভিনিসিউস জুনিয়র ও রাফিনিয়াই থাকছেন। সেন্টার ফরোয়ার্ডের দায়িত্ব পালন করবেন সার্বিয়ার বিপক্ষে জোড়া গোল করা রিচার্লিসন।

সোমবার (২৮ নভেম্বর) রাত ১০টায় স্টেডিয়াম ৯৭৪ এ সুইজারল্যান্ডের মুখোমুখি কাতার বিশ্বকাপের হট ফেবারিট ব্রাজিল। এই ম্যাচে জয় পেলেই নিশ্চিত হয়ে যাবে শেষ ষোলো। ইনজুরির কারণে গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্রাজিল দলে নেই সেরা তারকা নেইমারকে। তাই কোচ এই ম্যাচে ফর্মেশনে পরিবর্তন এনে মিডফিল্ডে নামান ফ্রেডকে।

আরও পড়ুন: ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচে জিতবে কে, বলল রোবট

ম্যাচের ২৭তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়ার দারুণ চেষ্টা করেছিলেন। সুইস গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু পারেননি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ম্যাচের ৩৫তম মিনিটেও গোলের দেখা পায়নি কোনো দল।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *