Skip to content

রুশ ব্লগার হত্যা, সন্দেহভাজন নারী আটক | আন্তর্জাতিক

রুশ ব্লগার হত্যা, সন্দেহভাজন নারী আটক | আন্তর্জাতিক

<![CDATA[

রাশিয়ায় এক সামরিক ব্লগার হত্যাকাণ্ডে সন্দেহভাজন এক নারীকে আটক করা হয়েছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, ব্লগার ভ্লাদলেন তাতারস্কি হত্যার সঙ্গে জড়িত থাকার সন্দেহে দারিয়া ত্রেপোভা নামে এক নারীকে আটক করা হয়েছে। খবর আল জাজিরার।

ভ্লাদলেন তাতারস্কি রাশিয়ার সরকারপন্থি একজন সামরিক ব্লগার। মস্কোর ইউক্রেন অভিযানও সমর্থন করতেন তিনি। গত রোববার (২ এপ্রিল) রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গের একটি ক্যাফেতে বোমা হামলার ঘটনায় নিহত হন তিনি।

এ সময় আরও অন্তত ৩০ জন আহত হন। স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, ওই দিন তাতারস্কি একটি ছোট মূর্তি উপহার হিসেবে পান। সেটির ভেতরেই ছিল বিস্ফোরক। এরপরই ঘটনার তদন্ত শুরু হয়। সেই সঙ্গে জড়িতদের আটকে অভিযান শুরু করে পুলিশ।

আরও পড়ুন: উন্নয়নশীল বিশ্বে সমর্থন বাড়ছে রাশিয়ার

সোমবার (৩ এপ্রিল) তদন্তকারীরা জানান, দারিয়া ত্রেপোভা নামে এক নারীকে আটক করা হয়েছে। তাকে সেন্ট পিটার্সবার্গ ক্যাফে হামলায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। ত্রেপোভা ইউক্রেন যুদ্ধবিরোধী বলেও পরিচিত।

রাশিয়ার বার্তা সংস্থা আরআইএ নভোস্তি জানায়, ইউক্রেনে সামরিক অভিযান শুরু হওয়ার পর এক বিক্ষোভে অংশ নেয়ায় ত্রেপোভাকে আটক করা হয় এবং ১০ দিন গৃহবন্দী ছিলেন তিনি। রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বলা হয়, ২৬ বছর বয়সী ত্রেপোভার জন্ম সেন্ট পিটার্সবার্গে।

আরও পড়ুন: মঙ্গলবার ন্যাটোতে যোগ দেবে ফিনল্যান্ড

এদিকে নিহত ব্লগার তাতারস্কিকে মরণোত্তর পুরস্কারে ভূষিত করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ক্রেমলিন এক বিবৃতিতে বলেছে, অসামান্য সাহসিকতার জন্য তাকে ‘অর্ডার অব কারেজ’ ভূষিত করা হয়েছে। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *