Skip to content

রোহিতের নিজেকে লাথি মারা উচিত: গম্ভীর | খেলা

রোহিতের নিজেকে লাথি মারা উচিত: গম্ভীর | খেলা

<![CDATA[

ভারতের কেরালায় রোববার (১৫ জানুয়ারি) তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা। ওয়ানডেতে পনেরো বছরের রেকর্ড ভেঙে দিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়ছে রোহিত শর্মার দল। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩১৭ রানের জয় নিয়ে নতুন এই ইতিহাস রচনা করে টিম ইন্ডিয়া।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অধিনায়ক রোহিত শর্মা ৪২ রানে আউট হন। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন সেঞ্চুরি না পাওয়া ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার ৫০টি ইনিংস খেলে ফেলেছেন। তবুও সেঞ্চুরির দেখা পাননি, যা নিয়ে ভারতীয় সাবেক ব্যাটার গৌতম গম্ভীর তার দীর্ঘ শতাব্দীর খরা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

স্টার স্পোর্টসে কথা বলার সময় গম্ভীর মনে করেন রোহিত অবশ্যই নিজেকে লাথি মারছেন এবং তার অবস্থাকে তারকা ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে তুলনা করেছেন। যিনি দুই বছরেরও বেশি সময় ধরে শতকের খরায় ভুগেছেন।

আরও পড়ুন: ওয়ানডেতে ভারতের বিশ্বরেকর্ড 

গম্ভীর বলেন, ‘আমাদের এই বিষয়ের কথা বলা উচিত। বিরাট কোহলি প্রায় আড়াই বছর ধরে সেঞ্চুরি পাননি। আমি মনে করি রোহিতের নিজেকে লাথি মারা উচিত। এটা রোহিত শর্মার জন্য কঠিন কাজ হবে। ৫০টি ইনিংস অনেক, এটা এক বা দুটি ম্যাচে সেঞ্চুরি পাননি এমনটা নয়। আপনি যদি শেষ (ওডিআই) বিশ্বকাপ দেখেন, তার খেলা থেকে একটি জিনিস অনুপস্থিত এবং তা হলো সেই শতরান করার ক্ষমতা।’  

রোহিত ভালো খেলছে এমন পরামর্শ দেয়া সত্ত্বেও গম্ভীর মনে করেন ভারতীয় অধিনায়ককে কোহলির মতো রানের প্রতি একই ক্ষুধা দেখাতে হবে এতে কোনো সন্দেহ নেই। ওয়ানডেতে রোহিত শেষবার শতকের দেখা পেয়েছিলেন ২০২১ সালের সেপ্টেম্বরে ওভালে ইংল্যান্ডের বিপক্ষে।

অন্যদিকে কোহলি তার শেষ চার ওয়ানডে ইনিংসে তিনটি সেঞ্চুরি করেছেন। এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে তার প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করার পর গত বছর তিনি তার সেঞ্চুরির খরা শেষ করেছিলেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *