Skip to content

লোকসংগীতে দেশসেরা পাঁচবিবির সৃষ্টি | বাংলাদেশ

লোকসংগীতে দেশসেরা পাঁচবিবির সৃষ্টি | বাংলাদেশ

<![CDATA[

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্তঘেঁষা বাগজানা গ্রামের মেয়ে সৃষ্টি রানী দাস। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩-এ লোকসংগীত প্রতিযোগিতায় অংশ নিয়ে সারা দেশে প্রথম হয়েছে সে। সৃষ্টি বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

সৃষ্টির বাবা শ্রী সুম্ভু চন্দ্র দাস পেশায় কৃষক। মা শ্রীমতী আশা লতা রানী মোহন্ত একজন গৃহিণী। সৃষ্টির এ সাফল্যে বাবা-মা, আত্মীয়, শিক্ষক, সহপাঠীসহ এলাকাবাসী ও পরিচিতরা খুব খুশি ও আনন্দিত।

সৃষ্টির বাবা সুম্ভু চন্দ্র দাস বলেন, ‘মেয়ে প্রথম দিকে নাচ শিখত। কিন্তু পরে দেখলাম নাচের চেয়ে গানেই তার আগ্রহ বেশি। তখন তাকে গান শেখাই। সেই থেকে আমার মেয়ের পথচলা। তার গানের শিক্ষকসহ আপনাদের আশীর্বাদে মেয়ে আমার ভালো কিছু করতে পেরেছে।’

 

আরও পড়ুন: জয়পুরহাটে মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রে কিশোর খুন

উপজেলা ও জেলা পর্যায়ে সৃষ্টি লোকসংগীত, দেশাত্মবোধক গান ও উচ্চাঙ্গ সংগীত ক্যাটাগরিতে প্রথম হয়। এরপর রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে লোকসংগীত ও দেশাত্মবোধক গানেও প্রথম স্থান অর্জন করে।

গত ৫ জুন ঢাকায় টিচার ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে সব বিভাগের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে সৃষ্টি। একই সঙ্গে দেশাত্মবোধক গানে অংশগ্রহণ করলেও এখন পর্যন্ত তার ফল প্রকাশ করেননি বিচারকরা।

আগামী ১৯ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম হওয়া সৃষ্টিসহ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সব বিজয়ীর হাতে সম্মাননা স্মারক ও ক্রেস্ট তুলে দেবেন।

এ বিষয়ে সৃষ্টি রানী দাস বলে, ‘আমার বাবা-মা, গানের শিক্ষকসহ সবার আশীর্বাদ এবং কঠোর পরিশ্রম আমাকে এতদূর নিয়ে এসেছে। সবার আশীর্বাদ ও অনুশীলনের মাধ্যমে আমি আরও এগিয়ে যেতে চাই।’

 

আরও পড়ুন: জয়পুরহাটে পারলা খাল পুনর্খনন কাজ দ্রুত এগোচ্ছে

বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের শিক্ষক ইসাহাক আলী বলেন, ‘সৃষ্টি ক্লাসে পড়ালেখায় যেমন ভালো, নাচ-গানেও তেমন ভালো। তার এমন কৃতিত্বে আমরা সবাই খুশি। ভবিষ্যতে সে আরও ভালো কিছু করুক, সেই দোয়া করি।’

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *