Skip to content

শরীয়তপুরে ঘুষের টাকাসহ বিসিকের উপব্যবস্থাপক গ্রেফতার | বাংলাদেশ

শরীয়তপুরে ঘুষের টাকাসহ বিসিকের উপব্যবস্থাপক গ্রেফতার | বাংলাদেশ

<![CDATA[

শরীয়তপুর বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) কার্যালয়ে অভিযান চালিয়ে ঘুষের ৫০ হাজার টাকাসহ উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুর ১টার দিকে বিসিকের শরীয়তপুর কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। 

মাদারীপুর সমন্বিত দুদক কার্যালয়ের উপপরিচালক মো. আতিকুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে ও সিনিয়র সহকারী পরিচালক আক্তারুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

দুদকের সম্বনিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, বিসিক শিল্প নগরি অবস্থিত শরীয়তপুর শহরের প্রেমতলা এলাকায়। সেখানে ১০০টি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্লট রযেছে। বিসিকের উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। বিভিন্ন কৌশলে তিনি প্রতারণা ও জিম্মি করে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিতেন। তার স্ত্রীর নামে বিসিকে প্লটও নিয়েছেন।

এর মধ্যে মনির হোসেনের বিরুদ্ধে শিল্প মালিকদের কাছ থেকে বিভিন্ন সময় ঘুষ গ্রহণ করার অভিযোগ ওঠে। একজন শিল্পপ্লটের মালিক দুর্নীতি দমন কমিশন (দুদক) লিখিত অভিযোগ করেন। ওই ব্যক্তি বৃহস্পতিবার বিসিক কর্মকর্তা মনির হোসেনকে ৫০ হাজার টাকা ঘুষ প্রদান করেন।

আরও পড়ুন:  সরকারি সংস্থা সম্পর্কে যে অভিযোগ দুদক চেয়ারম্যানের

এ সময় অভিযানে দুদক মাদারীপুর কার্যালয়ের উপপরিচালক আতিকুর রহমানের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশনের সম্বনিত জেলা কার্যালয় মাদারীপুরের একটি দল অভিযান চালিয়ে মনির হোসেনকে হাতেনাতে ঘুষের টাকাসহ আটক করেন। পরে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের সম্বনিত জেলা কার্যালয় মাদারীপুরের সহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, এক ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার দুদকের একটি দল বিসিক কার্যালয়ের আশপাশে অবস্থান করে। ওই ব্যবসায়ীকে জিম্মি করে ঘুষের টাকা আদায় করার সময় উপব্যবস্থাপকে আটক করা হয়। পরে আইন প্রক্রিয়া অনুযায়ী তাকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে জানতে শরীয়তপুর বিসিকের শিল্পনগরী কর্মকর্তা অর্ক সরকার বলেন, দুদকের একটি দল আজকে দুপুরে আমাদের কার্যালয়ে কী অভিযোগে অভিযান চালিয়েছেন তা আমি বলতে পারব না। আমাদের উপ-ব্যবস্থাপককে গ্রেফতার করা হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *