Skip to content

শাবিপ্রবিতে প্রবেশে বাঁধা, বহিরাগতদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ | শিক্ষা

শাবিপ্রবিতে প্রবেশে বাঁধা, বহিরাগতদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ | শিক্ষা

<![CDATA[

বহিরাগতদের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশে বাঁধা দেয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনের সড়ক অবরোধ করেন।

শুক্রবার (১৬ জুন) বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

জানা গেছে, বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকতে চাইলে নিরাপত্তারক্ষীরা তাদের বাঁধা দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থীও সেখানে উপস্থিত ছিলেন। এতে তাদের সঙ্গে বহিরাগতদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে তা হাতাহাতিতে গড়ায়। 

 

এতে উভয়পক্ষ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে মুখোমুখি অবস্থান নেয়। শাবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনের সড়ক অবরোধ করেন। এ সময় আখালিয়া এলাকাবাসী ও শাবি শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

আরও পড়ুন: মারধরের প্রতিবাদ /২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন ঢাবি শিক্ষার্থীরা

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম রুকন জানান, ‘পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। বিশ্ববিদ্যালয় প্রধান ফটক এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ৮-১০ জনের আহত হওয়ার খবর গেছে।’

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *