Skip to content

শুরুটা কনওয়ে-লাথামের, শেষটা পাকিস্তানের | খেলা

শুরুটা কনওয়ে-লাথামের, শেষটা পাকিস্তানের | খেলা

<![CDATA[

সিরিজের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডকে দুর্দান্ত শুরু এনে দিয়েছিল দুই ওপেনার ডেভন কনওয়ে ও টম লাথাম। তবে শেষ সেশনে ৫ উইকেট তুলে নিয়ে দিনটা নিজেদেরই করে নিয়েছে পাকিস্তান।

করাচিতে সোমবার (২ জানুয়ারি) কনওয়ের ১২২ ও লাথামের ৭১ রানের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ৩০৯ রানে দিন শেষ করেছে ব্ল্যাক ক্যাপসরা। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট তুলে নিয়েছেন আগা সালমান। ২ উইকেট নিয়েছেন নাসিম শাহ।

দুই দশক পর পাকিস্তানের মাটিতে টেস্ট সফরে এসেছে নিউজিল্যান্ড। প্রথম টেস্টে পরে ব্যাট করে জয়বঞ্চিত হয়েছে তারা। দ্বিতীয় টেস্টে তাই টস জিতে ব্যাট নিতে ভুল করেননি অধিনায়ক টিম সাউদি। ব্যাট হাতে নেমেই দলকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার লাথাম ও কনওয়ে। তাদের ১৩৪ রানের জুটি ভাঙেন পাক পেসার নাসিম শাহ।

আরও পড়ুন: বিপিএলে ব্যথানাশক নিয়ে খেলবেন সোহান

লেগ বিফোরের ফাঁদে পড়ে ৭১ রান করে মাঠ ছাড়েন লাথাম। ১০০ বল মোকাবিলায় ৯টি বাউন্ডারি আসে তার ব্যাট থেকে। অন্যপ্রান্তে দাঁড়িয়ে সেঞ্চুরি তুলে নেন কনওয়ে। দ্বিতীয় উইকেট জুটিতে কেন উইলিয়ামসনের সঙ্গে গড়েন শতরানের জুটি। মাঠে আধিপত্য বিস্তার করা কনওয়েকে শেষ পর্যন্ত ৬৩তম ওভারে এসে সাজঘরে ফেরান পাক স্পিনার আগা সালমান। ১৯১ বল মোকাবিলায় ১৬ চার ও এক ছক্কায় ১২২ রানে থামে তার ইনিংস।

২ উইকেটে ২৩৪ রান তুলে তখন পর্যন্ত চালকের আসনে ছিল কিউইরা। তবে এর পরই পিচের আধিপত্য নিয়ে নেন পাক বোলাররা। আগা সালমানের পরের ওভারে এসে উইলিয়ামসনকে সরফরাজ খানের ক্যাচে পরিণত করেন নাসিম। ৯১ বলে ৫ বাউন্ডারিতে তিনি করেন ৩৬ রান। তার চার ওভার পর আক্রমণে এসে ড্যারিল মিচেলকে বোল্ড করেন সালমান। ১৪ বলে তিনি করেন মাত্র ৩ রান।

আরও পড়ুন: দায়িত্ব নিয়েই পাকিস্তানের লিগ বন্ধ করে দিলেন বোর্ড চেয়ারম্যান

ক্রিজে স্থায়ী হওয়ার চেষ্টায় থাকা হেনরি নিকোলসকেও সালমান তার ঘূর্ণিতে পরাস্ত করে ফেরান সাজঘরে। নিকোলস ৫৬ বলে ২৬ রান করে সরফরাজের গ্লাভসবন্দি হন। পাকিস্তানকে ষষ্ঠ উইকেটটি উপহার দেন আবরার আহমেদ। প্রথম টেস্টে কিউইদের ৬ উইকেট তুলে নেয়া আবরার এদিন কোনো রান করার সুযোগ দেননি মাইকেল ব্রাসওয়েলকে। এরপর অবশ্য টম ব্লানডেল ও ইশ সোদি পাক বোলারদের আর উইকেট উৎসব করতে দেয়নি। দুজন মিলে বেশ দেখেশুনে খেলেছেন দিনের শেষ ১০ ওভার। ব্লানডেল অপরাজিত আছেন ৩০ রানে আর সোদি ১১ রানে।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *