Skip to content

সক্রিয় চোর চক্র, কসাইদের সঙ্গে আঁতাত | বাংলাদেশ

সক্রিয় চোর চক্র, কসাইদের সঙ্গে আঁতাত | বাংলাদেশ

<![CDATA[

কোরবানির পশুর হাটকে ঘিরে ঢাকার আশপাশে সক্রিয় হয়ে উঠেছে গরু চোর চক্র। চুরির পর তারা গরুগুলো রাজধানীর হাটে বিক্রির জন্য নিয়ে আসছে। চোর চক্রের আঁতাত রয়েছে কসাইদের সঙ্গেও।

এরকম একটি চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা জেলার গোয়েন্দা পুলিশ। সাভার ও ধামরাই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে তিনটি চোরাই গরুও উদ্ধার করা হয়েছে।

ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, বিভিন্ন গৃহস্থ এবং খামারিদের টার্গেট করত চোর চক্রটি। পরে গরু চুরি করে তারা নিয়ে আসত ঢাকার গরুর হাটগুলোতে। শুধু গরুর হাটগুলোতে নয়, রাজধানীর বিভিন্ন মার্কেটের কসাইদের সঙ্গেও এই চক্রটির আঁতাত রয়েছে। তারা আন্ত:জেলা চোর চক্রের সদস্য।

আরও পড়ুন: আমের ট্রেনে ঢাকা পৌঁছাবে কোরবানির গরু

হাটগুলোতে চোরাই গরু শনাক্তে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

 

এদিকে রাজধানীতে কোরবানির পশুর হাটে শুক্রবার (২৩ জুন) ক্রেতার ভিড় দেখা গেছে। প্রথম দিনে কেনার চেয়ে দরদাম করে বাজার যাচাইয়ে বেশি আগ্রহ ছিল ক্রেতার। শিগগিরই হাট সরগরম হয়ে উঠবে বলে আশা বিক্রেতার।

 

শুক্রবার ছুটির দিন থাকায় অনেকে আসছেন পছন্দের পশু কিনতে৷ অনেকে করছেন বাজার যাচাই৷ তবে কেনার চেয়ে দরদামেই আটকে থাকছেন অধিকাংশ ক্রেতা৷

তবে ব্যতিক্রমও আছে৷ যারা ঝক্কিঝামেলা এড়াতে চান প্রথম দিনেই হাটে এসেই কোরবানির জন্য কিনেছেন পছন্দের পশু৷
 

গত কয়েক বছরের তুলনায় গরুর দাম অনেক বেশি বলে অভিযোগ ক্রেতাদের৷ আর খামারির দাবি, গো-খাদ্যের দাম চড়া হওয়ায় বাধ্য হয়েই বেশি দাম হাঁকতে হচ্ছে৷

দুই সিটি করপোরেশনে স্থায়ী অস্থায়ী মিলে ১৯টি পশুর হাট বসেছে রাজধানীজুড়ে৷

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *