Skip to content

সাংবাদিক শাকিল হত্যাচেষ্টা মামলার রায় বারবার পেছানোয় বিজেসির উদ্বেগ | বাংলাদেশ

সাংবাদিক শাকিল হত্যাচেষ্টা মামলার রায় বারবার পেছানোয় বিজেসির উদ্বেগ | বাংলাদেশ

<![CDATA[

বেসরকারি যমুনা টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক ও সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের (বিজেসি) সদস্য শাকিল হাসান হত্যাচেষ্টা মামলার রায় পাঁচবার পিছিয়েছে। এ ঘটনায় গভীর উদ্বেগ ও হতাশা প্রকাশ করেছে বিজেসি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিজেসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজেসি মনে করে বিচরিক প্রক্রিয়ার দীর্ঘসূত্রতা বিচারহীনতারই নামান্তর। বিশেষত একজন সাংবাদিককে খবর সংগ্রহের সময় পুড়িয়ে হত্যাচেষ্টার মতো নৃশংস ঘটনায় তদন্ত শেষে সমস্ত বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করার পর বারবার রায়ের তারিখ পেছানো আইনের স্বাভাবিক গতিকে সমর্থন করে না।

এ মামলায় একাধিকবার আলামত হিসেবে হত্যাচেষ্টার ভিডিও ফুটেজ আদালতে জমা দেয়ার পরও রহস্যজনকভাবে তা আদালতের হেফাজত থেকে হারিয়ে যাওয়ার ঘটনা নানা প্রশ্নের জন্ম দিচ্ছে, যা পূর্ববর্তী সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনাগুলোর বিচারহীনতাই আরও একবার স্মরণ করিয়ে দেয়।

আরও পড়ুন: তারেক-জোবায়দার সম্পত্তি বাজেয়াপ্তের আদেশ

এ মামলার রায় ঘোষণা ও ভিডিও ফুটেজে দৃশ্যমান প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছে বিজেসি।

জানা গেছে, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাম্যান শাহীন আলম। হামলা থেকে বাঁচতে তারা একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধা দেয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *