Skip to content

সালাহর গোলে জয়ে ফিরল লিভারপুল | খেলা

সালাহর গোলে জয়ে ফিরল লিভারপুল | খেলা

<![CDATA[

প্রিমিয়ার লিগে তিন ম্যাচ পর মোহামেদ সালাহর গোলে জয়ে ফিরল লিভারপুল। অন্যদিকে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যচ পর হারের মুখ দেখল ম্যানচেস্টার সিটি।

অ্যানফিল্ডে রোববার (১৬ অক্টোবর) ম্যানসিটিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল। ম্যাচের ৭৬ মিনিটে দলকে জয়সূচক গোলটি এনে দেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ।

গত বছর দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছিল লিভারপুল। তবে ভাগ্য সুপ্রসন্ন না হওয়ায় অল্পের জন্য তারা জিততে পারেনি প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। তবে ঘরে তুলেছিল কারাবো ও এফএ কাপের শিরোপা। কিন্তু চলতি মৌসুমে তারা যেন তীর হারানো কোনো তরী। ৯ ম্যাচ খেলে অবস্থান করছে লিগ টেবিলের আটে। ম্যানসিটিকে হারাতে না পারলে হয়তো থাকতে হতো সেরা দশেরও বাইরে।

এদিকে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ পর কোনো ম্যাচ হারল পেপ গার্দিওয়ালার শিষ্যরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এদিন অবশ্য হেরেছে ভাগ্যের কাছে। ৬৪ শতাংশ সময় বল দখলে রেখে তারা গোলের উদ্দেশে ১৬টি শট নেয়, যার ৬টিই ছিল গোলমুখে। বিপরীতে লিভারপুলের নেয়া ১৩ শটের মাত্র দুটি ছিল গোলমুখে।

আরও পড়ুন: রিয়াল মাদ্রিদের কাছে পাত্তাই পায়নি বার্সেলোনা

ম্যাচের ৫৫ মিনিটেই এগিয়ে গিয়েছিল ম্যানসিটি। আক্রমণে উঠে কেভিন ডি ব্রুইনার পাস দখলে নিয়ে ডি বক্সে ঢুকে শট নেয়ার চেষ্টা করেন আর্লিং হলান্ড। ঝাঁপিয়ে পড়ে আটকানোর চেষ্টা করেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু হলান্ডের পা তার দুই হাতে আঘাত করায় বল গ্লাভসবন্দী হয়নি। বল চলে যায় ফোডেনের কাছে। গোলবারে ডিফেন্ডার জো গোমেজের বাধা উপেক্ষা করে বল জালে জড়ান ফোডেন।

কিন্তু বল গ্লাভসবন্দি করার সময় হলান্ডের অন্যায়ভাবে পা বাড়ানো নিয়ে রেফারির কাছে আবেদন করেন অ্যালিসন। তার আগে ডি বক্সে প্রবেশের আগে ফাবিনিওকে ফাউল করেছিলেন হলান্ড। ভিআর চেকে ফাউলের প্রমাণ পেয়ে গোল বাতিল করেন রেফারি। অন্যদিকে ম্যাচের শুরু থেকে চাপে থাকা লিভারপুল শেষদিকে আক্রমণে ধার বাড়াতে থাকে।

কোচ ইয়ুর্গেন ক্লপ রবের্তো ফিরমিনোর জায়গায় ডারউইন নুনেজ, ফাবিনিওর জায়গায় হেন্ডারসন ও ইলিয়টকে তুলে ফাবিওকে কার্ভাহোকে মাঠে নামান। তিন পরিবর্তনের চার মিনিট পরই কাঙ্ক্ষিত সাফল্যের দেখা পায় লিভারপুল। সেটাও অবশ্য ডিফেন্ডার, মিডফিল্ডার কিংবা উইঙ্গাদের প্রচেষ্টায় নয়। ব্রাজিলিয়ান গোলরক্ষক বেকারের লং পাস নৈপুণ্যে প্রতিপক্ষ শিবিরে হানা দিয়ে গোল আদায় করে নেন সালাহ।

আরও পড়ুন: বার্সেলোনায় যোগ দেয়ায় ক্ষমা চাইলেন গ্রিজম্যান

৭৬ মিনিটে লিভারপুলের অর্ধে ফ্রি কিক পেয়েছিল ম্যানসিটি। ডি ব্রুইনার নেয়া শট দখলে নিয়ে লং পাস দেন বেকার। মাঝমাঠে সালাহকে ট্যাকল করতে গিয়ে ব্যর্থ হন জোয়াও কানসেলো। বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে গিয়ে বক্সে ঢুকে সিটির গোলরক্ষক এডারসনকে পরাস্ত করেন সালাহ। শেষ ১৫-২০ মিনিটে দুই দলের স্ট্রাইকাররা অনেক চেষ্টা করেও পরাস্ত করতে পারেননি দুই ব্রাজিলিয়ান গোলকিপারকে। লিগে তিন ম্যাচ পর জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। এক ম্যাচ কম খেলে তিন জয় ও চার ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠেছে লিভারপুল।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *