Skip to content

সাড়ে ৫ ঘণ্টা পর তিন নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক | বাংলাদেশ

সাড়ে ৫ ঘণ্টা পর তিন নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক | বাংলাদেশ

<![CDATA[

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল সাড়ে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ওই তিন রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এর আগে ভোর ৪টা থেকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ওই তিন নৌরুটে ফেরিসহ সব নৌযান চলাচল বন্ধ করেন বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ।

ঘাট কর্তৃপক্ষ জানান, সোমবার (০২ জানুয়ারি) দিবাগত রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে কুয়াশা পড়তে শুরু করে। মঙ্গলবার (৩ জানুয়ারি) ভোর ৪টার দিকে কুয়াশার তীব্র আকার ধারণ করে। এ সময় ফেরি চলাচলের জন্য বিকনবাতি ও মার্কিং পয়েন্ট কিছুই দেখা যাচ্ছি না। এ সময় ওই তিন নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ঘন কুয়াশায় মাঝ পদ্মায় ৮ ফেরি আটকা

আরিচা-কাজিরহাট নৌরুটের ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন জানান, ঘন কুয়াশার কারণে ভোর ৪টার দিকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার মাত্রা কমে গেলে ওই রুটে ফের ফেরি চলাচল স্বাভাবিক হয়।

তিনি বলেন, মাঝনদীতে আটকা পড়া পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি ‘হাসনাহেনা’, ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান’, ‘চন্দ্র মল্লিকা’, ‘জালাল’, কেটাইপ ফেরি ‘ফরিদপুর’ ও আরিচা-কাজীরহাটের ‘রোকেয়া’, ‘সফিয়া’ এবং ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি ‘কদম’ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। তবে ঘাটে দীর্ঘ যানজট নেই। এ নৌরুট তিনটিতে ২১টি ফেরি চলাচল করে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *