Skip to content

সিলেট সিটি নির্বাচন: ৫৫ কেন্দ্রে এগিয়ে আনোয়ারুজ্জামান | বাংলাদেশ

সিলেট সিটি নির্বাচন: ৫৫ কেন্দ্রে এগিয়ে আনোয়ারুজ্জামান | বাংলাদেশ

<![CDATA[

সিলেট সিটি নির্বাচনের ১৯০ কেন্দ্রের মধ্যে ৫৫ কেন্দ্রের ফল বেসরকারিভাবে জানিয়েছে নির্বাচন কমিশন। প্রাপ্ত ফল অনুযায়ী ৫৫ কেন্দ্রে আনোয়ারুজ্জামান চৌধুরী নৌকা প্রতীক নিয়ে এগিয়ে আছেন। তার প্রাপ্ত ভোট ৩৪ হাজর ৫০৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৬৮০ ভোট।

 

বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ শুরু হয়, চলে বিকেল ৪টা পর্যন্ত।

 

প্রথমে নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে ভোটার উপস্থিতি। শেষ পর্যন্ত উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ৪৬ শতাংশ ভোট পড়ে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

 

এদিকে সকাল ৮টায় সিলেট সিটি নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। সিসিক নির্বাচনে মেয়র পদে লড়ছেন সাতজন।

 

আরও পড়ুন: রাজশাহী ও সিলেটে কত শতাংশ ভোট পড়েছে, জানালেন সিইসি

 

এরইমধ্যে নির্বাচন বর্জন করে মাঠ ছেড়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।

 

দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও জাকের পার্টির মো. জহিরুল আলম। এছাড়া স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. আবদুল হানিফ (কুটু), মো. ছালাহ উদ্দিন (রিমন), মো. শাহ্ জামান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

 

কাউন্সিলর পদে ৩৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ২৭৩ জন সাধারণ ওয়ার্ডে এবং সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৭ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

আরও পড়ুন: রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

 

সিসিক নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। মোট ৪২ ওয়ার্ডে ভোটকেন্দ্র ছিল ১৯০টি। এর মধ্যে স্থায়ী মোট ভোটকক্ষ ১ হাজার ৩৬৭টি এবং অস্থায়ী ছিল ৯৫টি। ১৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে সিসিক নির্বাচনে ভোটগ্রহণ মনিটরিং করা হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *