Skip to content

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে ইন্দোনেশিয়ায় বিক্ষোভ | আন্তর্জাতিক

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে ইন্দোনেশিয়ায় বিক্ষোভ | আন্তর্জাতিক

<![CDATA[

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে ইন্দোনেশিয়ায় বিক্ষোভ করেছে কয়েক হাজার মানুষ। সোমবার (৩০ জানুয়ারি) জাকার্তায় সুইডিশ দূতাবাসের সামনে এই বিক্ষোভ হয়। খবর এপির।

সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে কোরআন অবমাননার ঘটনায় ক্ষোভে ফুসছে মুসলিম বিশ্ব। এর প্রতিবাদে দেশে দেশে হচ্ছে বিক্ষোভ। তারই ধারাবাহিকতায় ইন্দোনেশিয়ার জাকার্তায় সুইডিশ দূতাবাসের সামনে জড়ো হন কয়েক হাজার মানুষ। স্লোগানে স্লোগানে কোরআন অবমাননার প্রতিবাদ জানান তারা।

বিক্ষোভকারীরা বলেন, মত প্রকাশের স্বাধীনতার কথা বলে মুসলমানদের বিশ্বাসে আঘাত করেছে সুইডেন। এ সময় দেশটির সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্নের দাবি জানান তারা।

আরও পড়ুন: ন্যাটোর সদস্য হিসেবে ফিনল্যান্ডকে মানবে তুরস্ক, সুইডেনকে নয়

এক বিক্ষোভকারী বলেন, সুইডিশদের আমরা প্রতিহত করতে চাই। ইন্দোনেশিয়ার মাটিতে তাদের কোনো জায়গা হবে না। তাদেরকে এই দেশ থেকে চলে যেতে হবে। তারা আমাদের বিশ্বাসের ওপর আঘাত করেছে। তারা আমাদের পবিত্র গ্রন্থকে অসম্মান করেছে। সুইডিশ দূতাবাসের মাধ্যমে নিন্দা জানাতেই এখানে এসেছি।

আরেক বিক্ষোভকারী বলেন, ইন্দোনেশিয়া সরকারকে বলতে চাই শুধু নিন্দা জানিয়েই বসে থাকলে হবে না। তাদের সঙ্গে সম্পর্কও ছিন্ন করতে হবে।

আরও পড়ুন: সুইডেন ও ডেনমার্কে কোরআন শরীফ পোড়ানোয় সংসদে ক্ষোভ

এ সময় সুইডেনে জাতীয় পতাকায় আগুন ধরিয়ে দেন কেউ কেউ। অপ্রীতিকর ঘটনা এড়াতে দূতাবাসের সামনে মোতায়েন করা হয় নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

এর আগে ২১ জানুয়ারি পুলিশি নিরাপত্তা বেষ্টনীর মধ্যে স্টকহোমে তুরস্কের দূতাবাসের সামনে একটি লাইটার দিয়ে কোরআন শরিফে অগ্নিসংযোগ করেন  ড্যানিশ উগ্র ডানপন্থি রাজনৈতিক দল হার্ড লাইনের নেতা রাসমুস পালুদান।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *