Skip to content

সুইডেন ক্রিকেট বোর্ডের সচিব হলেন বাংলাদেশি আতিকুর | সময় প্রবাস

সুইডেন ক্রিকেট বোর্ডের সচিব হলেন বাংলাদেশি আতিকুর | সময় প্রবাস

<![CDATA[

সুইডেন ক্রিকেটে বরাবরই নেতৃত্ব দিয়ে আসছে প্রবাসী বাংলাদেশিরা। দেশটির জাতীয় দলে খেলছেন একাধিক বাংলাদেশি। সেই সঙ্গে বাংলাদেশিদের পরিচালিত একাধিক ক্রিকেট ক্লাবও রয়েছে দেশটিতে। এবার সুইডেন ক্রিকেট বোর্ডের সচিব হলেন বাংলাদেশি আতিকুর রহমান। তিনিই প্রথম বাংলাদেশি সুইডিশ নাগরিক হিসেবে দেশটির ক্রিকেট বোর্ড সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন।

 গত রোববার (১৯ মার্চ) স্টকহোমে একটি বার্ষিক সভায় উপস্থিত ৬১ বোর্ড সদস্যের ভোটে তিনি নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে অংশ নেয়া দুটি প্যানেলের মধ্যে আতিকুর রহমান ও তার প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ২০২৩-২০২৪ সাল দুই বছরের জন্য সুইডিস ক্রিকেট বোর্ডের সেক্রেটারি হিসেবে আতিকুর রহমান দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: ৪১ বছর বয়সে সুইডেন দলে ইব্রাহিমোভিচ

তথ্য বিজ্ঞানে স্নাতকোত্তর করতে আতিকুর রহমান ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জামান। সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার হিসেবে কাজ করা আতিকুর রহমান বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন  সুইডেন ক্রিকেটে। এর আগে আতিকুর সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আতিকুর রহমান বলেন, আমি এই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে পেরে রোমাঞ্চিত এবং সুইডেনে ক্রিকেট খেলার বিকাশ অব্যাহত রাখতে সুইডিশ ক্রিকেটের সাথে কাজ করতে পেরে সাম্মানিত বোধ করছি।

আরও পড়ুন: ওয়ার্ক পারমিটসহ সুইডেনের অভিবাসন নীতিতে পরিবর্তনের আভাস

দেশটির ক্রিকেট খেলায় অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে পরিচালনা বোর্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন বলে জানান আতিকুর রহমান।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *