Skip to content

সৌদি চাইলেও মেসিকে ধরে রাখবে ফ্রান্স | খেলা

সৌদি চাইলেও মেসিকে ধরে রাখবে ফ্রান্স | খেলা

<![CDATA[

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে নিয়ে চলছে তুমুল টানাটানি। সম্প্রতি ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তাতে দেশটিতে শুরু হয়েছে ফুটবল বিপ্লব। ফ্রান্সের ক্লাব পিএসজিতে খেলা মেসিকে এখন নিজেদের ক্লাবে ভেড়াতে চায় সৌদি আরব। তবে এ যাত্রায় মেসিকে নিয়ে অনড় অবস্থানে থাকতে চায় ফরাসি ক্লাবটি।

রোববার (১৫ জানুয়ারি) সৌদি আরব আয়োজন করেছে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল। এভাবেই দেশটি ফুটবল যুগে নিয়ে আসছে নতুন সময়ের বার্তা। সে বার্তা বড় করতে তারা রোনালদোর পরে চোখ দিয়েছে মেসির দিকে। মেসি বর্তমানে রয়েছেন ফরাসি ক্লাব পিএসজিতে। যেখানে ব্রাজিল তারকা নেইমার এবং ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পেও খেলেন।

আরও পড়ুন: সর্বোচ্চ চুক্তিতে মেসিকে চায় সৌদির দুই ক্লাব

খুব শীঘ্রই পিএসজি মেসির সঙ্গে একটি নতুন চুক্তি করতে চলছে। তাতে সৌদি আরবের ক্লাব আল হিলালে আর্জেন্টাইন তারকার যোগদান করা হচ্ছে না। তবে পিএসজির ভবিষ্যৎ কঠিন হতে পারে। কারণ সৌদির ক্লাবগুলো মেসিকে টানতে উঠেপড়ে লেগেছে। তারা যে কোনো মূল্যে মেসিকে দলে ভেড়াতে চায়।

পিএসজি যেহেতু মেসির সঙ্গে চুক্তি করতে চলেছে এবং মেসিও ইউরোপে থেকে সর্বোচ্চ আসরে খেলতে ইচ্ছুক, সেহেতু সৌদির ক্লাবগুলো বর্তমানে শান্ত রয়েছে বলে খবর প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। খবরে বলা হয়েছে, এই মুহূর্তে মেসির সাথে একটি নতুন চুক্তি করতে চলেছে পিএসজি। তাতে ২০২৩ সালের গ্রীষ্মের পরেও মেসিকে ধরে রাখতে চায় ফরাসি ক্লাবটি। সেজন্য আল-হিলালে মেসির যাওয়ার বিষয়টি ভবিষ্যতের জন্য তুলে রাখতে হবে। 

আরও পড়ুন: যুক্তরাষ্ট্র এখনই ২০২৬ বিশ্বকাপের লাভ দেখছে

এর আগে মেসির জন্য সৌদি আরবের ক্লাব আল-হিলাল এবং আল-ইতিহাদ ৩ হাজার ৯০০ কোটি টাকার উপরে (৩৫০ মিলিয়ন ইউরো) খরচ করতে রাজি হয়। যেখানে রোনালদো আল-নাসরে প্রতি মৌসুমে ২০০ মিলিয়ন ইউরোতে চুক্তি করেছেন। আর পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপ্পের চুক্তি ১৮০ মিলিয়ন ইউরোতে। তাতে মেসিকে সবচেয়ে দামি খেলোয়াড় বানিয়ে দিয়েছে সৌদি আরব।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *