Skip to content

হজের খুতবায় মুসলিম উম্মাহর ঐক্যের আহ্বান | আন্তর্জাতিক

হজের খুতবায় মুসলিম উম্মাহর ঐক্যের আহ্বান | আন্তর্জাতিক

<![CDATA[

সারাবিশ্বের মুসলিমদের মধ্যে সকল বিভেদ পরিহার করে সুদৃঢ় ঐক্য গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে। মঙ্গলবার (২৭ জুন) আরাফার ময়দানে হজের খুতবায় এই আহ্বান জানান সৌদির প্রখ্যাত আলেম ও দেশটির সর্বোচ্চ উলামা পরিষদের সদস্য শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদ।

মঙ্গলবার (২৭ জুন) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় (বাংলাদেশ সময় সাড়ে ৩টায়) মসজিদে নামিরা থেকে হজযাত্রীদের উদ্দেশে খুতবা দেয়া হয়। খুতবায় শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদ বিদ্বেষপূর্ণ প্রচারণা এবং গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন।

 

খুতবায় তিনি বলেন, আল্লাহ তার রাসূলের মাধ্যমে মানুষের অন্তরকে একত্রিত করেছেন এবং মানুষের অবস্থা সংশোধন করেছেন। আল্লাহ তায়ালা তার ঘরে জিয়ারত ও মানুষকে জাকাত প্রাদানের  নির্দেশ দিয়েছেন। আল্লাহ  তার রাসুল (সা.)-কে পাঠিয়েছেন এবং মানবতার সংস্কার করেছেন, তিনি আল্লাহর একত্ববাদের সাক্ষ্য দিয়েছেন।

 

আরও পড়ুন: মসজিদে নামিরা থেকে হজের খুতবা শুরু

 

ড. ইউসুফ বলেন, ঐক্যের মধ্যেই দ্বীন ও দুনিয়ার কল্যাণ রয়েছে, মুসলমানদের একে অপরের সঙ্গে ঐক্যবদ্ধ থাকতে হবে, কোনো বিষয়ে মতপার্থক্য দেখা দিলে কোরআন-সুন্নাহ থেকে সমাধান খুঁজে নিতে হবে।

 

খুতবায় তিনি বলেন, মুসলমানরা তাকওয়া অবলম্বন কর, আল্লাহকে ভয় কর এবং সংস্কারের চেষ্টা কর, শিরক করো না এবং পিতা-মাতার সঙ্গে ভালো ব্যবহার কর, আল্লাহ পিতা-মাতা, স্বামী-স্ত্রী ও সন্তানদের অধিকার সুস্পষ্ট করে দিয়েছেন।

 

আরও পড়ুন: ২০ ভাষায় সম্প্রচার হবে হজের খুতবা

 

শায়খ ড. ইউসুফ বলেন, তোমাদের সব আমল কিয়ামতের দিন আল্লাহ সামনে উপস্থাপন করা হবে। মুসলমান তোমরা অপকে পাপ কাজে সহযোগিতা করো না, সৎকাজে সহযোগিতা কর, শয়তান মানুষের মধ্যে ফাসাদ সৃষ্টি করে, সব মুসলমান এক দেহের মতো।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *